ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অক্টোবরে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের, ফাইনাল আহমেদাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩ ২০:৩৯

ওয়ানডে বিশ্বকাপ। ফাইল ছবি ওয়ানডে বিশ্বকাপ। ফাইল ছবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ চলতি বছরের অক্টোবরে ভারতে পর্দা উঠতে যাচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় ফেস্টিভ্যাল ওয়ানডে বিশ্বকাপের। ১০ দলের এই ক্রিকেট মহা যজ্ঞ চলবে দীর্ঘ ৪৬ দিন ব্যাপী। অক্টোবরের প্রথম সপ্তাহে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ চলবে নভেম্বরের তৃতীয় সপ্তাহ পর্যন্ত। আহমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। 

আসন্ন এই ওয়ানডে বিশ্বকাপের সুচি এখনও প্রকাশ করেনি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। তবে বিশ্বকাপ শুরু ও শেষের সম্ভাব্য দিনক্ষণ জানিয়ে দেওয়া হয়েছে। সব ঠিক থাকলে আগামী ৫ অক্টোবর পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। চলবে ১৯ নভেম্বর পর্যন্ত।

১০ দলের এই ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতের মোট ১২টি শহরে। টানা ৪৬ দিনের এই মহা যজ্ঞে ফাইনালসহ মোট অনুষ্ঠিত হবে ৪৮টি। তবে, ফাইনালের ভেন্যু ছাড়া এখনও চূড়ান্ত হয়নি কোন ভেন্যুতে অনুষ্ঠিত হবে কোন ম্যাচ।

সম্ভাব্য ভেন্যুর তালিকায় আহমেদাবাদ ছাড়াও রয়েছে চেন্নাই, দিল্লি, ব্যাঙ্গালুরু, ধর্মশালা, গোয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, লক্ষ্ণৌ, ইন্দোর, রাজকোট এবং মুম্বাইয়ের নাম।

উল্লেখ্য, ওয়ানডে বিশ্বকাপের জন্য এখন পর্যন্ত স্বাগতিক ভারতসহ মোট ৭টি দলের বিশ্বকাপে খেলা চূড়ান্ত হয়েছে। যেখানে রয়েছে বাংলাদেশ, ইংল্যান্ড, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং পাকিস্তান। সরাসরি বিশ্বকাপের টিকিট কাটার লড়াইয়ে রয়েছে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার মতো বড় নামগুলো। যেখান থেকে মাত্র একটি দল সুযোগ পাবে সরাসরি বিশ্বকাপে অংশগ্রহণের।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷