ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

ভবিষ্যত চিন্তায় নেতৃত্ব ছাড়তে রাজি করুনারত্নে, পদত্যাগপত্র জমা নেয়নি বোর্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩ ০০:২৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ দক্ষিণ আফ্রিকা নিজেদের মাটিতে দুর্ধর্ষ। সেখান থেকে জিতে ফেরা কঠিন কাজ প্রতিপক্ষ দলগুলোর জন্য। সাদা পোষাকের ক্রিকেটে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলংকা ছাড়া অসাধ্য সাধন করতে পারেনি কোন দল। ২০১৯ সালে ২-০ ব্যবধানে সিরিজ জয়ে শ্রীলংকাকে নেতৃত্ব দিয়েছিলেন দিমুথ করুনারত্নে। প্রায় বছর চারেক পর দলের দায়িত্ব ছাড়তে আগ্রহী তিনি। তবে বোর্ড গ্রহণ করেননি তার পদত্যাগ পত্র। 

করুনারত্নের বয়স প্রায় ৩৫। নিজের ভালোর চেয়ে দলের ভালো বুছে ছাড়তে চান রাজি। করুনারত্নের চাওয়া নতুন একজন দায়িত্ব পালন করুক আগামী টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে। 

নেতৃত্ব ছাড়া প্রসঙ্গে করুনারত্নে বলেছেন, ‘আমি নির্বাচকদের সঙ্গে আমার পদত্যাগের ব্যাপারে কথা বলেছি। আগামী টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্রে দুই বছর আছে। আমি মনে করি, নতুন একজন অধিনায়ককে পুরো চক্রে দায়িত্ব বুঝিয়ে দেওয়া উচিত। নির্বাচকদের সঙ্গে এ ব্যাপারে কথা বলেছি, কিন্তু তারা এখনও জবাব দেননি। আগামী সিরিজের পরই আমি নতুন অধিনায়কের হাতে দায়িত্ব বুঝিয়ে দিতে চাই।’

 

অধিনায়ক হিসেবে শ্রীলঙ্কাকে ২৬ টেস্টে নেতৃত্ব দিয়েছেন করুনারত্নে। দশটি করে জয় এবং হার, বাকি ছয় ম্যাচে ড্র করেছে লঙ্কানরা।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷