ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘১১৮’ রানের টার্গেট, ‘৬৬’ বলে টপকাল অজিরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ মার্চ ২০২৩ ০০:০৯

ব্যাক টু ব্যাক ডাক মারলেন সূর্যকুমার। গেটি ইমেজ ব্যাক টু ব্যাক ডাক মারলেন সূর্যকুমার। গেটি ইমেজ

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নেওয়ার সুযোগ ছিল স্বাগতিক ভারতের। অন্যদিকে সিরিজে টিকে থাকত জয়ের বিকল্প ছিল সফরকারী অস্ট্রেলিয়ার জন্য। এমন সমীকরণ সামনে রেখে দ্বিতীয় ওয়ানডেতে মিচেল স্টার্কের তোপে স্রেফ উড়ে গেছে স্বাগতিক ভারত।

এদিন টস জিতে আগে ব্যাট করে মিচেল স্টার্কের আগুনে বোলিংয়ে মাত্র ১১৭ রানে গুটিয়ে যায় ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার পক্ষে একাই ৫ উইকেট নেন মিচেল স্টার্ক। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৬৬ বলেই জয় তুলে নেয় অজিরা। দুই ওপেনার মিচেল মার্শ ও ট্রাভিস হেডের জোড়া হাফ সেঞ্চুরিতে ১০ উইকেটের জয়ে সিরিজে সমতা ফিরিয়েছে অজিরা।

বিশাখাপত্মনমে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই মারমুখি ব্যাট করতে থাকেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার। তাতেই রীতিমতো পাড়ার বোলার বনে যান মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজরা। ট্রাভিস হেড এবং মিচেল মার্শ মিলে তাণ্ডব চালিয়ে ৬৬ বল খেলেই অজিদের বড় জয়ের স্বাদ পাইয়ে দেন। 

৬টি করে চার ও ছক্কায় মিচেল মার্শ অপরাজিত থাকেন ৩৬ বলে ৬৬ রান করে। অন্যদিকে ১০ চারে ৩০ বলে ৫১ রানে অপরাজিত থাকেন ট্রাভিস হেড। 

এর আগে ব্যাট করে ২৬ ওভার ব্যাট করে মাত্র ১১৭ রানে গুটিয়ে যায় স্বাগতিক ভারত। দলের পক্ষে এদিন মাত্র ৪ জন স্পর্শ করতে পারেন দুই অঙ্কের ঘর। সর্বোচ্চ ৩১ রান আসে বিরাট কোহলির ব্যাট থেকে। ২৯ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। ক্যারিয়ারের নবম ৫ উইকেট পাওয়া দিনে অজি পেসার মিচেল স্টার্ক খরচ করেন ৫৩ রান। শন অ্যাবট ৩টি ও নাথান এলিশের শিকার ২টি করে উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷