ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ জিততে ইংল্যান্ডকে সবাই অনুসরণ করবেঃ মঈন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২ ২১:৩২

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সাদা বলের দুই বিশ্বকাপেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। শক্তি সামর্থ্যে যেমন এগিয়ে, তেমনি এগিয়ে মানসিকতাতে। ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে হেরে গ্রুপ পর্ব থেকে বাদ কিংবা ২০১৬ তে শেষ ওভারের লজ্জা। সবকিছু ছাপিয়ে ঘুঁরে দাঁড়িয়েছে দলটি। বৈশ্বিক আসরে ট্রফি জিততে অনেকে এখন ইংল্যান্ডকে অনুসরণ করবে বলে মনে করেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। 

 

মঈন আলী বলেন, 'একটি দল যখন জিততে থাকে, অস্ট্রেলিয়ার কথাই ধরতে পারেন। তারা সব ট্রফি জিতে নিয়েছে। সবাই তাদের অনুসরণ করতে চায়। এখন ইংল্যান্ড ৫০ ওভারের ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে এবং এখন সব চাইবে আমাদের অনুসরণ করতে।

 

বর্তমান ইংল্যান্ড ক্রিকেট দলের বড় শক্তি মানসিকতায়। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে হেরেও কামব্যাগের গল্প এমন ভাবে লিখেছে যা জায়গা পেয়েছে ইতিহাসে। এই মানসিকতার ত্রাণকর্তা হিসেবে ইয়ন মরগানের নাম উল্লেখ করেছেন মঈন। 

 

মরগানকে কৃতিত্ব দিয়ে মঈন বলেন, 'এই ব্যাপারটি নিয়ে অনেক আগে বলেছি। আমার মনে হয় এখন আমরা অনেক ভালো দল। মরগান আমাদের মানসিকতা বদলাতে দুর্দান্ত কাজ করেছে। এটাই ছিল সবচেয়ে কঠিন কাজ যে আমাদের একটি গঠনের মধ্যে নিয়ে আসা।'


এখন ব্যাটিং বোলিং দুই জায়গাতেই ইংল্যান্ড দলে বেশ স্বাচ্ছন্দ্য রয়েছে বলে জানালেন মঈন। তিনি বলেন, 'এখন আমরা ভিন্ন ভিন্ন কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিচ্ছি, ভিন্ন ভিন্ন দলের সঙ্গেও। ভিন্ন ভিন্ন বোলার ব্যবহার করছি ডেথ ওভারে এবং ব্যাটিং অর্ডারেও এখন স্বাচ্ছন্দ্য রয়েছে। দল আরও ভালো হতে চলেছে।'

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷