ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আফগানদের কাছে পাত্তাই পেল না শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২ ২১:৪৬

বড় জয়ে সিরিজ শুরু আফগানিস্তানের। গেটি ইমেজ বড় জয়ে সিরিজ শুরু আফগানিস্তানের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পাল্লাকেলেতে শুরু হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা ও আফগানিস্তানের তিন ম্যাচের ওয়ানডে। যেখানে উদ্বোধনী ম্যাচেই স্বাগতিকদের স্রেফ উড়িয়ে দিয়েছে সফরকারী আফগানিস্তান। প্রথম ওয়ানডেতে লঙ্কানদের বিপক্ষে আফগানিস্তানের জয়টা ৬০ রানের বড় ব্যবধানে। এই জয়ে সিরিজে এগিয়ে গেল সফরকারীরা। 

পাল্লেকেলে এদিন আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করে আফগানিস্তান। সফরকারীদের পক্ষে শতক হাঁকান ইব্রাহিম জাদরান। এছাড়া জোড়া হাফ সেঞ্চুরি তুলে নেন রহমানউল্লাহ গুরবাজ ও রহমত শাহ। লক্ষ্য তাড়ায় ওপেনার প্রাথুম নিসাঙ্কা ছাড়া কেউই খেলতে পারেনি বড় ইনিংস। ফজল-হক-ফারুকীর তোপে শেষ পর্যন্ত ২৩৪ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। 

২৯৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই স্বাগতিকরা হারায় কুশল মেন্ডিসের উইকেট। দলীয় পঞ্চাশ পার করার আগেই ফিরেন দীনেশ চান্দিমাল। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলঙ্কা। ৯০ রানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যেতে থাকে তারা।

বাকিরা রান তুলতে খাবি খেলেও, অন্যপ্রান্তে দ্রুতই রান তুলতে থাকেন ওপেনার প্রাথুম নিসাঙ্কা। তুলে নেন হাফ সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১০ চারে ৮৩ বলে ৮৫ রান করেন ফিরেন এই ওপেনার। শেষ দিকে ৪৬ বলে হাসারাঙ্গার ৬৬ রান কেবল কমিয়ে হারের ব্যবধান। শেষ পর্যন্ত ৩৮ ওভারে ২৩৪ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। আফগানদের পক্ষে ৪ উইকেট নেন ফজলহক ফারুকী। ৩ উইকেট নেন গুলবেদিন নাইব।

এর আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করে আফগানিস্তান। ১১ চারে ১২০ বলে ১০৬ রানের ইনিংস খেলেন ইব্রাহিম জাদরান। ৫৩ রান আসে গুরবাজের ব্যাট থেকে। রহমত শাহ করেন ৫২ রান। নাজিবুল্লাহ খেলেন ঝোড়ো ৪২ রানের ইনিংস। শ্রীলঙ্কার পক্ষে ২ উইকেট শিকার করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷