ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

শাহিনকে পাচ্ছে না পাকিস্তান, মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় বাবর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২ ২৩:৫৯

বাবর আজম ও শাহিন আফ্রিদি৷ ছবি সংগৃহীত বাবর আজম ও শাহিন আফ্রিদি৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: তিনটি ওয়ানডে খেলতে পাকিস্তান দল এখন অবস্থান করছে নেদারল্যান্ডসে। আজ (মঙ্গলবার) দুপুরে মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথমটা। এদিকে মাঠে নামার আগেই চিন্তার ভাঁজ সফরকারী অধিনায়ক বাবর আজমের কপালে। কেননা, চোটের কারণে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে সফরকারীরা পাচ্ছে না দলের সেরা পেসার শাহিন শাহ আফ্রিদিকে৷ হাঁটুর ইনজুরিতে পড়েছেন এই পেসার।

দলের তারকা পেসার না থাকলেও, পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামছে পাকিস্তান। এদিকে নেদারল্যান্ডস ও পাকিস্তানের তিন ম্যাচের এই সিরিজ, আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। যেখানে ৯০ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে রয়েছে পাকিস্তান। এই সিরিজে ডাচদের হোয়াইটওয়াশ করতে পারলে, বাংলাদেশকে টপকে দুইয়ে উঠার বড় সুযোগ রয়েছে বাবর আজমের দলের সামনে।

এদিকে প্রথমবার নেদারল্যান্ডস সফরে এসে, স্বাগতিকদের আতিথেয়তা মুগ্ধ করেছে বাবর আজমকে। প্রথম ওয়ানডে মাঠে গড়ানোর আগে পাকিস্তান অধিনায়ক বলেছেন, ‘প্রথমবার নেদারল্যান্ডসে এসে দারুণ লেগেছে। এখানকার আবহাওয়া ও আতিথেয়তা খুবই ভালো লেগেছে। আমাদের খুব ভালো ভাবে দেখাশোনা করছে তাঁরা।’

এদিকে শাহিনের না থাকাকে ইতিবাচক হিসেবেই নিচ্ছেন পাকিস্তান অধিনায়ক। বাবরের মতে, শাহিনের অনুপস্থিতি তরুণদের প্রমাণের বড় সুযোগ এই সিরিজ। এছাড়া শক্তিমত্তায় নেদারল্যান্ডস পিছিয়ে থাকলেও, আত্মতুষ্টিতে ভুগতে চান না তিনি।

বাবর আরও যোগ করে বলেছেন, ‘আমি নেদারল্যান্ডস ক্রিকেটকে অনুসরণ করি৷ ক্রিকেটের প্রতি ওদের আবেগ আমাকে মুগ্ধ করেছে। আমি আশাবাদী, এই সিরিজটি এই অঞ্চলে ক্রিকেটের প্রসার ঘটাবে। তবে আমাদের মধ্যেও আত্মতুষ্টি না আসে, সে দিকে নজর রাখতে হবে। শাহিনের (শাহ আফ্রিদি) অনুপস্থিতিতে তরুণদের জন্য নিজেদের প্রমাণ করার এটি একটি বড় সুযোগ। আমি আশাবাদী ভক্তরা এই সিরিজ দেখতে অবশ্যই মাঠে আসবেন।’

উল্লেখ্য, তিন ম্যাচের এই সিরিজে ব্যাক্তিগত মাইলফলক ছোঁয়ার সুযোগ রয়েছে বাবর আজমের সামনে। ওয়ানডেতে আর একটি সেঞ্চুরি হাঁকালেই, পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে ওয়ানডেতে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ১০টি সেঞ্চুরি রেকর্ডটি নিজের করে নিবেন পাকিস্তান বাবর আজম।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷