ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

“অতি উত্তেজনায় বিশ্বকাপে ভারতের কাছে হারে পাকিস্তান”

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ আগস্ট ২০২২ ০৪:৪৮

পাকিস্তান ব্যাটার শোয়েব মাকসুদ। ফাইল ছবি পাকিস্তান ব্যাটার শোয়েব মাকসুদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আইসিসির বড় কোন ইভেন্ট আসলেই, চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের একই গ্রুপে থাকা যেন হয়ে গেছে অলিখিত নিয়মে। তেমনি বিশ্বকাপে ভারতের কাছে পাকিস্তানের হারবে, সেটাও হয়ে গেছে অলিখিত নিয়মে। যদিও শেষবারের দেখায় দৃশ্যপট ছিলো যেন পুরো উল্টোই। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবরের পাকিস্তানের কাছে নাস্তানাবুদ হয়েছিল বিরাট কোহলির ভারত। পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে ১০ উইকেটের জয় তুলে নিয়েছিল পাকিস্তান।

তাই আলাদাভাবেই পাকিস্তান ক্রিকেটে এই জয়টি হয়ে থাকবে উপরের সারিতেই। কেননা এর আগে দুই ফরম্যাটের বিশ্বকাপে (ওয়াইনডে ও টি-টোয়েন্টি) টানা ১২বার মুখোমুখি হয়েও, একবারও জিততে পারেনি পাকিস্তান। বরাবরই দাপুটে ভারতের কাছে লজ্জার হার পেতে হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী এই দেশকে। আগামী ২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে আরও একবার হয়ে যাবে পাক-ভারত মহারণ। 

এদিকে বিশ্বকাপে ভারতের কাছে বরাবর পাকিস্তানের হার, এবার সেই কারণ খুঁজে বের করলেন পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটার শোয়েব মাকসুদ। জানিয়েছেন অতি উত্তেজনার ফলেই, আইসিসির মেগা ইভেন্টে ধারাবাহিক ভারতের কাছে হারতে হয়েছে পাকিস্তানকে। 

সম্প্রতি পাকিস্তানের সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন মাকসুদ। সেখান তিনি বলেছেন, ‘বিশ্বকাপে ভারতের বিপক্ষে ধারাবাহিক পরাজয়ের কারণ হলো পাকিস্তান দল অতিরিক্ত উত্তেজিত হয়ে পড়ে। তবে সাম্প্রতিক অতীতে আমাদের দল স্বাভাবিকভাবে খেলছে। এটি আমাদের পারফরম্যান্সকেও উন্নিত করেছে।’

দুই দশকের বেশি সময় ধরে পেশাদার ক্রিকেট খেলা মাকসুদ, পাকিস্তানের জার্সিতে খেলছেন গত এক দশক ধরে। যদিও আন্তর্জাতিক ক্যারিয়ারটা খুব একটা বড় হয়নি তার। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও চোটের কারণে জায়গা হয়নি স্কোয়াডে৷ তবে তিনি আত্মবিশ্বাসী, খেলবেন পাকিস্তান জার্সিতে।

তিনি আরও বলেন, ‘দুই দশকের পেশাদার ক্যারিয়ারে কয়েকটি আন্তর্জাতিক ম্যাচ আমার সামর্থ্যের প্রমাণ দেয় না। ইনজুরির কারণে আমি একাধিকবার জাতীয় দল থেকে বাদ পড়েছি। আমি বেশ কয়েকবার কামব্যাক করেছি। এখনও পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে আগ্রহী।’

উল্লেখ্য, পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ২৯ ওয়ানডে ও ২৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শোয়েব মাকসুদ। যেখানে পাঁচ ফিফটিতে করেছেন প্রায় ১১০০ রান। আসন্ন কাশ্মির প্রিমিয়ার লিগে বাঘ স্ট্যালিয়নসের হয়ে খেলবেন শোয়েব।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷