ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শচীনের দুইয়ের বিপরীতে ওয়ার্নের এক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১ মার্চ ২০২৩ ১০:২৬

ফাইল ছবি ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: শেন ওয়ার্ন! প্রয়াত এই ক্রিকেট কিংবদন্তির নামের পাশে আন্তর্জাতিক উইকেট ১০০১। লেগ স্পিনার হওয়ার স্বপ্ন বুনে কিন্তু ওয়ার্নকে ধারণ করেনি এমন ক্রিকেটার খুঁজে পাওয়া দুষ্কর। ক্রিকেটের বাইরে তাকে নিয়ে নানামুখী সমালোচনা থাকলেও বাইশ গজে তিনি তো অনন্য অসাধারণ। বোলিং জাদুতে সকলের হৃদয়ে জায়গা পাওয়া ওয়ার্ন অবশ্য পাঁচ উইকেটের বিচারে পিছিয়ে শচীন টেন্ডুলকারের চেয়ে। অবিশ্বাস্য হলেও বাস্তবতা বলছে- এটিই সত্য।

 

ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি শচীন টেন্ডুলকারের নামের পাশে শতক সংখ্যা ১০০। ব্যাটিংয়ের পাশাপাশি বল করতেন প্রায় সময়। বল হাতে খুব একটা খারাপও করেননি। একদিনের ক্রিকেটে নিয়েছেন ১৫৪ উইকেট। এই সংস্করণে ৫ উইকেট পেয়েছেন দুইবার। আর এই পরিসংখ্যানে ওয়ার্নের চেয়ে এগিয়ে লিটল মাস্টার।

 

শেন ওয়ার্ন ওয়ানডে ক্যারিয়ারে ৫ উইকেট পেয়েছেন মোটে একবার। ১৯৯৬ সালের ৮ ডিসেম্বরে এই সংস্করণে প্রথমবার এই কীর্তি গড়েন তিনি। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৩ রান খরচে প্যাভিলিয়নে ফিরিয়েছিলেন ৫ ব্যাটারকে।

 

অপরদিকে টেন্ডুলকার ১৯৯৮ সালে অস্ট্রেলিয়া ও ২০০৫ সালে পাকিস্তানের বিপক্ষে নিয়েছেন পাঁচ উইকেট। টেল এ্যান্ডারদের উইকেট পেয়েছিল বিষয়টি মোটেও এমন নয়। মাইকেল বেভান, স্টিভ ওয়াহ, ইনজামাম-উল হক, মোহাম্মদ হাফিজদের উইকেট রয়েছে কীর্তি গড়ায়।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

তিন পান্ডবের পাঁচ সেঞ্চুরি, ইমপ্যাক্টে এগিয়ে.....

বিশ্বকাপে ২৯ ম্যাচ খেলা সাকিবের রান ১১৪৬৷ ২৯ ম্যাচে মুশফিকের ৮৭৭ রান৷ এই রান নিয়ে রয়ে...

৬, ৬, ৬, ৬, ৬—‘রিংকু সিং’ হ্যাভ ডান ইট!

শেষ ওভারে এমন খুনে ব্যাটিং এর আগে কেউ দেখেনি বোধহয়।

তাকে সময় দিন, যেন সে হারিয়ে না যায়

‘২০১৬ সালে রিজওয়ানের সাথে ক্রিকেট নিয়ে কাজ করেছিলাম। সেসময়ে যেহেতু তার বয়স কম ছিল, দু...