ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রাবাদাকে আইডল মানা মুশফিকের অনুপ্রেরণা তাসকিনরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুন ২০২৩ ০১:৩৫

মুশফিক হাসান। ছবি: বিসিবি মুশফিক হাসান। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্টের দলে নতুন মুখ যুব পেসার মুশফিক হাসান। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করা ২০ বছর বয়সী এই পেসার পুরষ্কার হিসেবেই প্রথমবারের মতো পেয়েছে জাতীয় দলে ডাক।

জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার পর, বৃহস্পতিবার প্রথমবার মুখোমুখি হয়েছেন গণমাধ্যমের সঙ্গে। সেখানেই নিজের স্বপ্ন পূরণের কথা জানিয়েছেন রংপুরের এই পেসার।

জাতীয় দলে মুশফিকের সংযোজনের পেছনে প্রথম শ্রেণির ক্রিকেটে রেখেছে গুরুত্বপূর্ণ ভূমিকা। তাই সেটার কৃতিত্ব দিতেও ভুলেননি তিনি। মুশফিক আরও বলেছেন, ‘সর্বপ্রথম শুকরিয়া যে আমি জাতীয় দলে সুযোগ পেয়েছি। আলহামদুলিল্লাহ। আমি মনে করি, প্রথম শ্রেণির ক্রিকেটে আমি ভালো খেলেছি এ জন্য হয়তো আমাকে নেওয়া হয়েছে।’ 

সুযোগ পেলে ঘরোয়া ক্রিকেটের পারফর্মেন্স জাতীয় দলেও করে দেখাতে চান মুশফিক। তিনি বলেছেন, ‘আমি প্রথম শ্রেণির ক্রিকেটে এনসিএল ও বিসিএল যেভাবে খেলেছি ঠিক ওভাবেই ‘এ’ দলে খেলেছি। যদি আমি জাতীয় দলে সুযোগ পাই, তাহলে ওভাবেই খেলব।’

এমন একটা সময় জাতীয় দলে ডাক পড়েছে মুশফিক হাসানের, যখন বাংলাদেশ ক্রিকেটে চলছে পেস বিপ্লব। যেখানে অভিজ্ঞ তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান থেকে শুরু করে ইবাদত, হালের হাসান মাহমুদ কিংবা শরিফুল ইসলামদের নিয়ে রয়েছে পেস বোলিংয়ের নেতৃত্বে। আর সেটাই অনুপ্রেরণা যোগাচ্ছে মুশফিক হাসানকে।

মুশফিক বলেছেন, ‘এখন আমি অনুপ্রেরণা পাই বাংলাদেশের পেস বোলারদের দেখে।’ 

অবশ্য আইডল হিসেবে মুশফিক বেছে নিয়েছেন প্রোটিয়া পেসার কাগিসো রাবাদাকে। সাংবাদিকদের তিনি বলেছেন, ‘আমি অনুসরণ করি (কাগিসো) রাবাদাকে।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।