ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের আগে তাসকিনকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ বিসিবি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ জুন ২০২৩ ০২:৩৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: বিগত কয়েক বছর একাধিকবার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটসহ ইংলিশ কাউন্টিতে খেলার প্রস্তাব এসেছে তাসকিন আহমেদের। তবে কখনও চোটের কারণে আবার কখনও দেশের স্বার্থে কোন টুর্নামেন্টেই অংশ নেয়া হয়নি তার। সম্প্রতি এসেছিল ইংলিশ কাউন্টি ইয়র্কশায়ারে খেলার প্রস্তাব। কিন্তু চোট ও বিশ্বকাপের কথা ভেবে বোর্ড এই ক্রিকেটারকে অনাপত্তিপত্র দেয়নি।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে জানিয়েছেন, দুই পক্ষের সমঝোতাতেই শেষ পর্যন্ত কাউন্টিতে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তাসকিন। এছাড়া ভারত বিশ্বকাপের আগে এই পেসারকে নিয়ে ঝুকি না নিতেই বোর্ডের এই পদক্ষেপ।

চোটের কারণে সবশেষ আয়ারল্যান্ড সফরে খেলতে পারেননি তাসকিন। চোট কাটিয়ে সম্প্রতি অনুশীলনে ফিরেছেন তিনি। আছেন আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডেও। তবে তার খেলা না খেলা পুরোটাই নির্ভর করছে এই ক্রিকেটারের ফিটনেসের ওপর।


জালাল ইউনুস বলেন, 'তাসকিনের একটা প্রস্তাব এসেছিল। আমাদের সঙ্গে আলাপ করেছিল ও, কোচ ও নির্বাচকদের সঙ্গে আলাপ করেছে। আলোচনার পর আমরা মিউচুয়ালি সিদ্ধান্ত নিয়েছি যে ও খেলতে যাবে না। যেহেতু সামনে বিশ্বকাপ আছে আর সে এই কয়েকদিন আগেই চোট থেকে ফিরেছে।'

'তবে পুরোপুরি ফিট কিনা এখনও আমরা নিশ্চিত করে বলতে পারছি না। ম্যাচের মধ্যে বোঝা যাবে। আপাতত প্র্যাক্টিস করছে। আমরা ঝুকি নিতে চাইছি, কারণ ওখানে যে প্রস্তাব ছিল সেখানে ৪দিনের ম্যাচও ছিল। ওয়ানডে বা টি-টোয়েন্টি হলে কথা ছিল। শুরুতেই ৪ দিনের ম্যাচ খেলাবে। আমরা চাইনি সে ঝুকি নিয়ে খেলুক। আমরা বিরত থাকতে বলেছি, সেও মেনে নিয়েছে', যোগ করেন তিনি।

এর আগে ইংলিশ কাউন্টি ছাড়াও আইপিএল ও পিএসএলে খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। গত বছর সাউথ আফ্রিকা সফরের সময় তাকে পেতে চেয়েছিল আইপিএলের দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। বাংলাদেশের খেলা থাকায় সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ডানহাতি এই পেসার। আর সবশেষ পিএসএলে তাকে পেতে চেয়েছিল মুলতান সুলতানস। মোহাম্মদ রিজওয়ানের দলের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন তাসকিন।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।