ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৩ চৈত্র ১৪৩০

আইসিসির মাস সেরার মনোনয়ন পেলেন শান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ জুন ২০২৩ ২৩:৪৯

নাজমুল হোসেন শান্ত। ফাইল ছবি নাজমুল হোসেন শান্ত। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাইশ গজে সময়টা দুর্দান্ত কাটছে টাইগার তারকা ব্যাটার নাজমুল হোসেন শান্ত'র। চলতি বছরে দেশের ক্রিকেটে সবচেয়ে পরিক্ষিত পারফর্মারও এই বাঁহাতি। আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক রান করে এবার যেই সেটারই স্বীকৃত পাচ্ছেন শান্ত। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির মে মাসের সেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন এই বাঁহাতি ব্যাটার। 

গত মাসেই ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেছিল বাংলাদেশ। সেখানে ৬৫ গড়ে শান্ত'র উইলো থেকে এসেছে প্রায় দুইশ (১৯৩) রান। চেমসফোর্ডে দ্বিতীয় ওয়ানডেতে ৯৩ বলে ১১৭ রানের বিধ্বংসী ইনিংস খেলে আইরিশদের রানের পাহাড় টপকে বাংলাদেশকে দুর্দান্ত জয় উপহার দিতেও রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ছিলেন সিরিজ সেরা ক্রিকেটার।

এদিকে শান্তর সঙ্গে মাসসেরার মনোনয়ন পেয়েছেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর ও পাকিস্তানের বাবর আজম। বাংলাদেশ সিরিজে টেক্টর করেছেন ২০৬ রান। যেখানে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে এই আইরিশ তারকা খেলেন ১৪০ রানের ইনিংস। এছাড়া এপ্রিল-মে মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল পাকিস্তান। যেখানে তিন ম্যাচের এক সেঞ্চুরিতে বাবর আজম করেন ১৬২ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।