ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

সবার উপরে তামিম, সেরাদের তালিকায় রিয়াদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ মে ২০২৩ ২০:২৮

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। আর এরই সাথে শেষ হয়েছে বাংলাদেশ দলের ওয়ানডে সুপার লিগের যাত্রা। আগেই বিশ্বকাপে সরাসরি টিকিট নিশ্চিত করার পর ওয়ানডে সুপার লিগে তিনে থেকেই করেছে শেষ। ২৪ ম্যাচ খেলে বাংলাদেশ অর্জন করেছে মোট ১৫৫ পয়েন্ট। সমান ম্যাচ খেলে বাংলাদেশের সমান ১৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও ১৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই শেষ করেছে নিউজিল্যান্ড। 

ওয়ানডে সুপার লিগে ব্যাট হাতে দাপট দেখিয়েছেন টাইগার ক্রিকেটাররা। অধিনায়ক তামিম ইকবাল কিংবা দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ রিয়াদ, অভিজ্ঞরাই যেন আগলে রেখেছেন বাংলাদেশের ব্যাটিং অর্ডারকে। একনজরে দেখে নেওয়া যাক ওয়ানডে সুপার লিগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকা।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫ রান সংগ্রাহক :

১) তামিম ইকবাল: বাংলাদেশিদের মধ্যে টাইগার অধিনায়ক তামিম ইকবালের অবস্থান সবার উপরে। ২৪ ম্যাচ খেলে তামিম ব্যাট হাতে করেছেন ৭৮৩ রান। যা ওয়ানডে সুপার লিগে ব্যাটারদের তালিকায় তামিমকে রেখেছে সাত নম্বরে। ৩৪ গড়ে ব্যাট করা তামিমের ঝুলিতে রয়েছে ১টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরি। 

২) মুশফিকুর রহিম: তালিকার দুইয়ে অবস্থান করছেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। তামিমের চাইতে তিন ম্যাচ কম খেলা মুশফিক রান করেছেন ৭৫৫। প্রায় ৪৫ গড়ে রান তোলা এই তারকা ব্যাটার ১ সেঞ্চুরির সঙ্গে করেছেন ৫টি হাফ সেঞ্চুরি। 

৩) লিটন দাস: বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সেরার তিনের আরেকজন তারকা ওপেনার লিটন কুমার দাস। ওয়ানডে সুপার লিগে ২৩ ম্যাচ খেলা এই টাইগার তারকা করেছেন ৬৫৫ রান। ২৮'এর বেশি গড়ে রান তোলা লিটন হাঁকিয়েছেন ২টি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি। খেলেছেন ১৩৬ রানের ইনিংসও।

৪) সাকিব আল হাসান: তালিকার চারে অবস্থান হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। চোটের কারণে আইরিশদের বিপক্ষে তৃতীয় ওয়ানডে মিস করা সাকিব ২০ ম্যাচে করেছেন ৬১৯ রান। প্রায় ৩৭ গড়ে রান তোলা সাকিবের ঝুলিতে রয়েছে ৫টি হাফ সেঞ্চুরি। 

৫) মাহমুদউল্লাহ রিয়াদ: সেরা পাঁচের সবশেষ নামটি দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ রিয়াদের। ২১ ম্যাচ খেলা অভিজ্ঞ এই ক্রিকেটার করেছেন প্রায় চল্লিশের বেশি গড়ে করেছেন ৫৬৩ রান। রয়েছেন ৪টি হাফ সেঞ্চুরি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।