ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

হেসেখেলে আইরিশদের হারাল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ এপ্রিল ২০২৩ ২০:০৬

সহজেই জয় পেয়েছে বাংলাদেশ। ছবি: বিসিবি সহজেই জয় পেয়েছে বাংলাদেশ। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ঢাকা টেস্টে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। সফরকারীদের দেওয়া ১৩৮ রানের টার্গেটে ব্যাট করে, ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সাকিব আল হাসানের দল। প্রথম ইনিংসে শতক হাঁকানো মুশফিক, দ্বিতীয় ইনিংসে অর্ধশতক হাঁকিয়ে হয়েছেন ম্যাচসেরা। 

১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা, লাঞ্চের আগেই ২ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলেছিল ৮৯ রান। লাঞ্চের পর ওপেনার তামিম ইকবালের উইকেট হারালেও, মুশফিক মুমিনুলের ব্যাটে চড়ে সহজে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম। 

এছাড়া তামিম ইকবালের ব্যাট থেকে আসে ৩০ রান। লিটন দাস করেন ২৩ ও মুমিনুল অপরাজিত থাকেন ২০ রান করে। আয়ারল্যান্ডের পক্ষে ১টি করে উইকেট নেন মার্ক অ্যাডার, অ্যান্ড্রু ম্যাকব্রাইন ও বেন হোয়াইট।

এর আগে প্রথম ইনিংসে ২১৪ রানে গুটিয়ে যায় সফরকারী আয়ারল্যান্ড। দলটির পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন হ্যারি টেক্টর। এছাড়া লরকান ট্রাকারের ব্যাট থেকে আসে ৩৭ রান। কার্টিস ক্যাম্পার ৩৪ ও মার্ক অ্যাডার করেন ৩২ রান। বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম নেন ৫ উইকেট। মেহেদী মিরাজ ও এবাদত হোসেন নেন ২টি করে উইকেট।

জবাবে মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৩৬৯ রান। ইনিংস সর্বোচ্চ রান করা মুশফিকের ব্যাট থেকে আসে ১২৬ রান। এছাড়া অধিনায়ক সাকিব আল হাসান করেন ৮৯ রান। মেহেদী মিরাজ ৫৫ ও লিটন দাসের ব্যাট থেকে আসে ৪৩ রান। আয়ারল্যান্ডের পক্ষে ম্যাকব্রাইন একাই নেন ৬ উইকেট। বেন হোয়াইট ও মার্ক অ্যাডার নেন ২ উইকেট করে।

১৫৫ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা আয়ারল্যান্ড লরকান ট্রাকারের সেঞ্চুরিতে করে ২৯২ রান। ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন ট্রাকার ফিরেন ১০৮ রান করে। এছাড়া ৭২ রান আসে ম্যাকব্রাইনের ব্যাট থেকে। হ্যারি টেক্টর করেন ৫৬ রান। বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম নেন ৪টি উইকেট। এবাদত হোসেন ৩টি ও সাকিব আল হাসানের শিকার ২টি করে উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।