ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

শেষ বলে তামিমকে হারিয়ে অস্বস্তিতে দিন পার বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৩ ২৩:৫৮

দিনের শেষ বলে তামিমের উইকেট হারিয়েছে বাংলাদেশ। ছবি: বিসিবি দিনের শেষ বলে তামিমের উইকেট হারিয়েছে বাংলাদেশ। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ তাইজুল ইসলামের স্পিন জাদুতে ঢাকা টেস্টে আয়ারল্যান্ডকে প্রথম ইনিংসে মাত্র ২১৪ রানে অলআউট করে দেয় বাংলাদেশ। জবাবে প্রথম দিনে বাংলাদেশ ব্যাট করেছে ১০ ওভার। দিন শেষ করার আগে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করেছে ৩৪ রান। বাংলাদেশ ইনিংসের প্রথম ওভারে ওপেনার নাজমুল শান্ত'কে হারানোর পর, দিনের শেষ বলে স্বাগতিকরা হারায় আরেক ওপেনার তামিম ইকবালের উইকেট। দিনশেষে ১৮০ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

আইরিশদের অল্পতে আটকে দিয়ে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। রানের খাতা খোলার আগেই প্রথম ওভারেই সাজঘরে ফিরেন ওপেনার নাজমুল শান্ত। দ্বিতীয় উইকেট জুটিতে খানিকটা আক্রমনাত্মক ব্যাটিং করেন তামিম ইকবাল ও মুমিনুল হক। এই দু'জনের ব্যাটে প্রথম দিনটা চাইলেই বাংলাদেশ করে নিতে পারতো নিজেদের।

কিন্তু দিনের খেলার শেষ বলে গিয়েই খেই হারায় ওপেনার তামিম ইকবাল। ম্যাকব্রাইনের বলে অ্যাডারের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। সেই সাথে বাংলাদেশকেও ফেলে দেন অস্বস্তিতে। দিন শেষ করার আগে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ করেছে ৩৪ রান। ২ চার ও ১ ছক্কায় তামিম ফিরেছেন ২১ রানে। মুমিনুল হক অপরাজিত আছেন ১২ রানে।

এর আগে ব্যাট করে তাইজুল ইসলামের স্পিন ঘূর্ণিতে আয়ারল্যান্ডের প্রথম ইনিংস থেমেছে ২১৪ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন হ্যারি টেক্টর। এছাড়া লরকান ট্রাকার করেন ৩৭ রান। কার্টিস ক্যাম্পারের ব্যাট থেকে আসে ৩৪ রান, মার্ক অ্যাডার করেন ৩২ রান। বাংলাদেশের পক্ষে ৫ উইকেট নেন তাইজুল ইসলাম। মেহেদী মিরাজ ও এবাদত হোসেন নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।