ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সাকিব-লিটনকে নিয়ে টেস্ট দল ঘোষণা বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ এপ্রিল ২০২৩ ২১:৪৬

সাকিব আল হাসানের সঙ্গে লিটন দাস। ফাইল ছবি সাকিব আল হাসানের সঙ্গে লিটন দাস। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। এবার ইতিহাসে প্রথমবারের মতো আইরিশদের বিপক্ষে টেস্ট খেলতে নামছে টাইগাররা। সেই লক্ষ্যে ১৪ জনের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। অধিনায়ক সাকিব আল হাসান ছাড়াও স্কোয়াডে রয়েছে আইপিএলে ডাক পাওয়া লিটন দাস।

আইপিএল খেলতে সাকিব আল হাসান ও লিটন কুমার দাস টেস্ট সিরিজের আগেই এনওসি পাবেন কিনা এই নিয়েই চলছিল যত আলোচনা। সেই আলোচনার সমাধান হয়েছে শনিবার বাংলাদেশের টেস্ট দল ঘোষণার মধ্য দিয়ে। যেখানে ১৪ জনের দলে রাখা হয়েছে এই দু'জনকেও।

এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে ফিরেছেন ওপেনার সাদমান ইসলাম। এছাড়া ফেরানো হয়েছে আরেক ওপেনার মাহমুদুল হাসান জয়কেও। তবে দল থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। এদিকে চোটে পড়ে ছিটকে গেছেন ওপেনার জাকির হাসান।

বাংলাদেশের ১৪ সদস্যের টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম ও মাহমুদুল হাসান জয়।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।