ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাদ পড়লেন সোহান-আফিফ, নতুন মুখ ‘২’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩ ২১:০৩

বাদ পড়েছেন আফিফ ও সোহান। ফাইল ছবি বাদ পড়েছেন আফিফ ও সোহান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলছে বাংলাদেশ - আয়ারল্যান্ডের মধ্যকার দ্বিপাক্ষিক। যেখানে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি একটি টেস্ট খেলবে আইরিশরা।সে ধারাবাহিকতায় চলছে ওয়ানডে সিরিজ।

তার মধ্যেই আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে দলে নতুন মুখ হিসেবে জাগয়া করে নিয়েছে আলোচিত লেগ স্পিনার রিশাদ হোসেন এবং বিপিএল সহ ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করা জাকের আলি অনিক। অন্যদিকে সদ্য শেষ হওয়া ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি দল থেকে বাদ পরেছেন উইকেট কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান কে। যিনি গত বছর বেশ কয়েকটি টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছেন। এছাড়াও আইরিশদের বিপক্ষে শেষ ওয়ানডের দলের পাশাপাশি সদ্য শেষ হওয়া সিরিজ থেকে আরো বাদ পরেছেন আফিফ হোসেন ও ইংল্যান্ড সিরিজে শেষ টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া তানভীর ইসলাম। এমনকি অভিষেকের অপেক্ষায় থাকা পেইসার রেজাউর রাজাও বাদ পরেছেন দল থেকে। তাছাড়া দলে ফেরানো হয়েছে তরুণ পেইসার শরিফুল ইসলাম কে।

ওয়ানডে সিরিজের পর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৭,২৯ এবং ৩১ মার্চ অনুষ্ঠিত হবে আইরিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ।

আয়ারল্যান্ডের বিপক্ষে ঘোষিত বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহম্মেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলী।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।