ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নেটওয়ার্কের বাইরে আফিফ!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ মার্চ ২০২৩ ২০:০০

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ২০১৮ সালে টি-টোয়েন্টি ও ২০২০ সালে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল আফিফ হোসেন ধ্রুব’র। অভিষেকের পর থেকেই জাতীয় দলের অন্যতম সদস্য হয়ে উঠেছিলেন। তবে সময়ের সাথে ভিন্ন পজিশনে রান পাচ্ছিলেন না জাতীয় দলের হয়ে ২৫ ওয়ানডে ও ৬২ টি-টোয়েন্টি খেলা এই সদস্য। যার ফলে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে থাকলেও প্রথম দুই ম্যাচে সুযোগ হয়নি একাদশে। তৃতীয় ম্যাচে সুযোগ পাবে এমন ভাবনাও ভুল। কেননা দলের ব্যাকআপ খেলোয়াড় থাকায় আফিফকে ঢাকা পাঠিয়ে দিয়েছে নির্বাচক প্যানেল।

আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের রাতে আফিফকে ঢাকা পাঠানো হয়েছে। এই খবর গণমাধ্যমে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

আফিফ ইস্যুতে নান্নু বলেন,বলেছেন, 'খামোখা বসিয়ে রেখে তো লাভ নেই। দলে ব্যাকআপ খেলোয়াড়ও আছে। তাই ঢাকায় ডিপিএল (ঢাকা প্রিমিয়ার লিগ) খেলতে পাঠিয়ে দেওয়া হয়েছে।' 

ক্রিকেট পাড়ার বাতাসে গুঞ্জন উঠেছে উপরের দিকে ব্যাটিং করতে চান আফিফ। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেও নাকি দিয়েছেন আশ্বাস। তবে এই বিষয়টিতে আপত্তি প্রধান নির্বাচকের। সংক্ষেপে বলেন, 'আফিফ কোথায় বলেছে যে ওপরে ব্যাট করতে চায় বা নিচে করতে চায় না?'

জাতীয় দলে আসার পর আফিফ যে পজিশনে ব্যাট করে তা নিয়ে প্রায়শই কথা হয় বিভিন্ন মাধ্যমে। কেননা বিপিএল কিংবা ঘরোয়া লিগে টপ অর্ডারে ব্যাট করতেন তিনি। অথচ জাতীয় দলে এই ব্যাটারের ভূমিকা ফিনিশিং বিভাগে। সেই জায়গায় নিজের কাজ করতে ব্যর্থ হওয়ায় ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাদ পড়েছিলেন আফিফ।

বাংলাদেশ দলে সুযোগ পাওয়া খুব একটা কঠিন কাজ নয়। আবার কোন কারনে বাদ পড়লে দলে ফেরা আরও বেশি জটিল। ফলে আপাতত জাতীয় দলের নেটওয়ার্কের বাইরেই আফিফ।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।