ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জাতীয় দলের অনুপ্রেরণা ‘সাকিব’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩ ১৭:২০

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ কথায় আছে সৎ সঙ্গে স্বর্গবাস, অসৎ সঙ্গে সর্বনাশ। জাতীয় দলে যখন সাকিব আল হাসানের মত বিশ্বসেরা খেলোয়াড় থাকে তখন সর্বনাশ হওয়ার সম্ভাবনা খুবই কম। যদিও দল মাঝে মধ্যে খেল হারায়। আবার চমক দেখিয়ে হোয়াইটওয়াশ করে বিশ্বচ্যাম্পিয়নদের। টি-টোয়েন্টিতে তলানীতে থেকে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ নিজেদের করে স্ব-শক্তিতেই। 

সাকিব আল হাসান পুরো দলের জন্যই অনুপ্রেরণা। এমন তথ্যই জানিয়েছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। বুধবার (১৫ মার্চ) এক অনুষ্ঠানে মেহেদি বলেন, সাকিব ভাই তো আমরা জানি বিশ্বের এক নম্বর অলরাউন্ডার এখন, সবসময়ই ছিলেন। তাকে দেখেই আমরা অনুপ্রাণিত হয়েছি। যখন চোখের সামনে বিশ্ব মানের খেলোয়াড় দেখি, তখন আমাদের ভেতরও চাহিদাটা থাকে যে আমরা একদিন তার মতোই হবো।

ইংল্যান্ডকে হারানো নিশ্চয়ই বড় প্রাপ্তি দলের জন্য। মদ্দা কথা প্রাপ্তির বড় কারণ দলীয় পারফরম্যান্স। লিটন দাস, রনি তালুকদার, নাজমুল শান্ত, তৌহিদ হৃদয়রা পারফরম্যান্স করেছে দারুণভাবেই। একক কোন পারফর্মারের উপর নির্ভর করে সিরিজ জিতেনি বাংলাদেশ। মিরাজও মনে করেন যে কোনদিন যে কেউ হতে পারেন ম্যাচের হিরো।

মিরাজ বলেন, আমাদের দলের ভেতর এখন যে কেউ, যেকোনো দিন জেতাতে পারে। অবশ্যই নিজের কাছে ভালো লাগছে যেহেতু নিজের ব্যাটিং ভালো হয়েছে, চেষ্টা করবো ব্যাটিং-বোলিং দুটাতেই অবদান রাখার।

তিনি আরও যোগ করেন, আমরা ফল নিয়ে চিন্তা করিনি প্রথম যখন খেলেছি। আমরা চেষ্টা করেছি, প্রসেসে কীভাবে উন্নতি করা যায়। রেজাল্ট এটা আউটকাম, দিনশেষে হবে। কিন্তু আমরা যদি প্রসেস অনুসরণ না করি, রেজাল্ট কখনও আসবে না।

 


-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।