ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে উঠে এলেন শান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩ ২২:০৬

র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে লিটন দাসের। ছবি: বিসিবি র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে লিটন দাসের। ছবি: বিসিবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ ঘরের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের স্বাদ দিয়েছে বাংলাদেশ। পুরো সিরিজ জুড়েই নাজমুল শান্ত করেছেন উইলোবাজি। প্রায় দেড় শ রান করে বাগিয়ে নিয়েছেন সিরিজ সেরার পুরষ্কার। 

সিরিজে এক হাফ সেঞ্চুরিতে শান্ত তিন ম্যাচেই খেলেছেন চল্লিশোর্ধ্ব রানের ইনিংস। সিরিজে সেই দুর্দান্ত পারফরম্যান্সের ছাপ এবার পড়েছে এই ব্যাটারের আইসিসি র‍্যাঙ্কিংয়ে। রীতিমতো দিয়েছেন বড় লাফ। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সাপ্তাহিক র‍্যাঙ্কিংয়ের হালনাগাদে ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে উঠে এসেছেন শান্ত।

৬৮ ধাপ এগিয়ে এই টাইগার ব্যাটার এখন অবস্থান করছেন ১৬ নম্বরে। যা বাংলাদেশি ব্যাটারদের মধ্যে বর্তমানে সেরা র‍্যাঙ্কিং। এদিকে তৃতীয় টি-টোয়েন্টি ক্যারিয়ার সেরা ৭৩ রানের ইনিংস খেলেছেন ওপেনার লিটন দাস। তাতেই ১২ ধাপ এগিয়ে উঠে এসেছেন ২২ নম্বরে।

এদিকে বোলারদের র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। তিন ম্যাচের সিরিজে কিপটে বোলিং উপহার দিয়ে এই বাঁহাতি পেসার এগিয়েছেন ৮ ধাপ। অবস্থান করছেন এখন ২০ নম্বরে। এদিকে উন্নতি হয়েছে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের। ৯ ধাপ এগিয়ে বোলারদের র‍্যাঙ্কিংয়ে সাকিবের অবস্থান এখন ২৪ নম্বরে।

এদিকে পুরো সিরিজে দারুণ বোলিং করা টাইগার পেসার তাসকিন আহমেদ এগিয়েছেন ৭ ধাপ। বর্তমানে এই পেসার মিচেল স্টার্কের সঙ্গে যৌথভাবে অবস্থান করছেন ৪১ নম্বরে। এছাড়া ২ ধাপ এগিয়ে আরেক পেসার হাসান মাহমুদ অবস্থান করছেন ৪৭তম স্থানে। এছাড়া নাসুম আহমেদ ধরে রেখেছেন নিজের ৩১তম স্থান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।