ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

তানভীরের অভিষেক, ব্যাটিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩ ২০:৩৫

অভিষেক হচ্ছে তানভীরের। ফাইল ছবি অভিষেক হচ্ছে তানভীরের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। তাই তৃতীয় টি-টোয়েন্টি সফরকারী ইংল্যান্ডের জন্য হয়ে দাঁড়িয়েছে হোয়াইটওয়াশ এড়ানোর। অন্যদিকে বাগে পেয়ে বাটলারদের ধবলধোলাই করার মওকা সাকিবদের সামনে। এমন সমীকরণের ম্যাচে এবার আর টস ভাগ্য সহায় হয়নি বাংলাদেশের। টস জিতে এদিন বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে ইংলিশরা।

 

হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর ম্যাচে, অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে ইংলিশরা। অন্যদিকে বাংলাদেশ একাদশে এসেছে দুই পরিবর্তন। টানা ৬১ ম্যাচ পর দল থেকে বাদ পড়েছেন আফিফ হোসেন ধ্রুব। তার জায়গায় একাদশে ফিরেছেন শামীম হোসেন পাটোয়ারী। এছাড়া বাঁহাতি স্পিনার নাসুম আহমেদও বাদ পড়েছেন দল থেকে। তার জায়গায় ৭৯ তম বাংলাদেশি হিসাবে টি-টোয়েন্টি অভিষেক হয়েছে আরেক বাঁহাতি স্পিনার তানভীর ইসলামের। 

বাংলাদেশ একাদশ: রনি তালুকদার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, তাসকিন আহমেদ, তানভীর ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মেহেদী হাসান মিরাজ।

ইংল্যান্ড একাদশ: ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডেভিড মালান, বেন ডাকেট, মইন আলী, স্যাম কাএয়ান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, রেহান আহমেদ ও জফরা আর্চার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।