ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বাদ পড়লেন মাহমুদউল্লাহ, নতুন মুখ জাকির

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩ ০৪:০৭

ওয়ানডে দল থেকে কাটা পড়লেন রিয়াদ। ফাইল ছবি ওয়ানডে দল থেকে কাটা পড়লেন রিয়াদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এসেছে আয়ারল্যান্ড। প্রায় এক মাসের এই সফরে আয়ারল্যান্ড দল বাংলাদেশের বিপক্ষে মোট তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলবে। এর এই সফরকে সামনে রেখে আইরিশদের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 গত বেশ কয়েকদিনের কানাঘুষাকে সত্যি করে ঘোষিত দল থেকে বাদ অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। এই সিরিজ দিয়ে প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন বাঁহাতি উইকেটরক্ষক ব্যাটার জাকির হাসান। তাছাড়া সর্বশেষ সিরিজে দলে থাকা তাইজুল ইসলাম বাদ পড়েছেন দল থেকে তার বদলে ফিরেছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। নির্বাচকদের প্রথম দুই ওয়ানডের জন্য ১৬ জনের দল বেছে নিয়েছেন।

চলমান ইংল্যান্ড সিরিজ সহ আগের বিভিন্ন সময়ে ধীরগতির ব্যাটিংয়ের জন্য বেশ সমালোচনার শিকার হন মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে দলে রাখা না রাখা নিয়ে বেশ কিছু দিন ধরেই ক্রিকেট মহলে গুঞ্জন শুনা যাচ্ছিল। যার মধ্যে নতুন মাত্রা যোগ করেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন , তিনি ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারের পর জানান আসন্ন আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে দলের বেশ কিছু খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হবে। তার কথাই সত্যি প্রমাণ করে ওয়ানডে ২১৮ ম্যাচে ৩৫.৩৫ গড় ও ৭৬.১৭ স্ট্রাইক রেটে ৪ হাজার ৯৫০ রান করা ৩৭ বছর বয়সী মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রাম দেওয়া হয়েছে।

আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, তৌহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, জাকির হাসান।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।