ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৩ চৈত্র ১৪৩০

নামের পাশে ‘৫০০’ উইকেট দেখতে চান হাসান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ মার্চ ২০২৩ ০১:৫১

হাসান মাহমুদ। ছবি: ইন্টারনেট হাসান মাহমুদ। ছবি: ইন্টারনেট

নট আউট ডেস্কঃ তরুণ সম্ভবনাময় টাইগার পেসার হাসান মাহমুদের জাতীয় দলের পথচলাটা বছর দুয়েকের। এরপর থেকে যখনই সুযোগ পেয়েছেন মিটিয়েছেন দলের আবদার। বল হাতে বর্তমানে লক্ষীপুরের এই পেসার রয়েছে দারুণ ছন্দে। সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) ছিলে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী বোলার।

চলমান ইংল্যান্ড সিরিজে, ওয়ানডেতে একাদশে সুযোগ না পেলেও, পেয়েছেন টি-টোয়েন্টি সুযোগ। আর সুযোগ পেয়েই করলেন বাজিমাত। ক্রিকেটের সংক্ষিপ্ত এই সংস্করণে প্রথমবার ইংল্যান্ডকে হারানোর ম্যাচে হাসান মাহমুদ পালন করেছেন মূখ্য ভূমিকা। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাত্র ২৬ রান খরচ করেন এই পেসার। যার মধ্যে আবার ডেথ ওভারে বোলিংয়ে এসে ২ ওভারে ৫ রান খরচায় নেন ২টি উইকেট।

সিরিজ জয়ের লক্ষ্যে আগামীকাল (রবিবার) দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আজ (১১ মার্চ) গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন হাসান মাহমুদ। সেখানেই জানিয়েছেন নিজের ইচ্ছের কথা। 

সংবাদ সম্মেলনে হাসানের কাছে জানতে যাওয়া হয়েছিল, ক্যারিয়ার শেষে নামের পাশে কতো উইকেট দেখতে চান তিনি। এমন প্রশ্নের সংক্ষিপ্ত জবাবে হাসান বলেন, ‘অবশ্যই ৫০০ (উইকেট)।’

চট্টগ্রামে জিতে বাংলাদেশের সামনে এবার সিরিজ জয়ের হাতছানি। মিরপুরে আগামীকাল জিতলেই ইংলিশদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ নিজেদের করে নিবে বাংলাদেশ। নিজেদের এই দলকে বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসের অন্যতম সেরা আখ্যা দিয়ে, হাসান জিততে চান সিরিজ।

এই পেসার বলেন, ‘এই মুহুর্তে আমরা যেই দলটা খেলছি, সেটা টি-টোয়েন্টিতে আমাদের অন্যতম সেরা। মোমেন্টাম ধরে রেখে মিরপুরেও জিততে চাই।’

এছাড়া বিপিএলে দারুণ বোলিং করা হাসান কথা বলেছে এই প্রসঙ্গে ও। তিনি আরও বলেছেন, 'বিপিএলে আলহামদুলিল্লাহ ভালো গেছে আমার। চেষ্টা ছিল দলের জন্য কন্ট্রিবিউট করার। হয়তো ১ টা ম্যাচে করতে পারিনি। তবে বেশিরভাগ ম্যাচেই চেষ্টা করেছি নিজের সর্বোচ্চটা দিতে। এটা এখন অবশ্যই সাহায্য করছে।'

উল্লেখ্য, দেশের হয়ে ৬টি ওয়ানডে ও ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হাসান মাহমুদ। ছোট্ট এই আন্তর্জাতিক ক্যারিয়ারে হাসানের উইকেট সংখ্যা এখন ২৩টি। সদ্য শেষ হওয়া বিপিএলে এই পেসার ঝুলিতে পুড়েন ১৭ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।