ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে ‘১৫৭’ রানের লক্ষ্য ছুঁড়লো ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মার্চ ২০২৩ ০৩:৪১

সাকিবের ক্যাচ মিসে বাটলার খেললেন বিধ্বংসী ইনিংস। ছবি: বিসিবি সাকিবের ক্যাচ মিসে বাটলার খেললেন বিধ্বংসী ইনিংস। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ শুরুতেই টাইগারদের ছন্নছাড়া বোলিংয়ে বড় সংগ্রহের চোখ রাঙানি দিচ্ছিল ইংল্যান্ডের দুই ওপেনার ফিল সল্ট ও জস বাটলার। সাকিবের সহজ ক্যাচ মিসের আক্ষেপের মধ্যে বড় সংগ্রহের ভিত গড়ে ফেলেছিল ইংলিশরা। শেষ দিমে বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড।

চট্টগ্রামে টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে উড়ন্ত সূচনা করে ইংল্যান্ড। পাওয়ারপ্লে'র মধ্যেই সফরকারীরা পার করে দলীয় পঞ্চাশ রানের গণ্ডি৷ এর মাঝে নাসুম আহমেদের এক ওভারেই জীবন পেয়ে যান ফিল সল্ট ও জস বাটলার। দলীয় ৮০ রানের মাথায় সল্টের বিদায়ে ভাঙে ইংল্যান্ডের উদ্বোধনী জুটি।

৪ চার ও ১ ছক্কায় ৩৫ বলে ৩৮ রান করা এই ওপেনারকে ফেরান নাসুম আহমেদ। এক ওভার বাদে বোলিংয়ে এসে ডেভিড মালানকে তুলে নেন সাকিব। এরপর জীবন পাওয়া বাটলার রীতিমতো ঝড় তোলেন। তুলে নেন হাফ সেঞ্চুরি। বেন ডাকেটের সঙ্গে জুটি গড়ে ইংলিশদের দেখান বড় সংগ্রহের স্বপ্ন।

৩ চারে ২০ রান করা ডাকেটকে ফিরিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন মুস্তাফিজুর রহমান। এরপর বিধ্বংসী হয়ে উঠা বাটলার কাটা পড়েন হাসান মাহমুদের বলে। ফেরার আগে ইনিংস সর্বোচ্চ ৬৭ রান (৪টি করে চার ও ছক্কা) খেলেন তিনি। বাটলারের বিদায়ের পর ইংলিশদের রানের লাগাম টেনে ধরে টাইগার পেসাররা।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড। বাংলাদেশের পক্ষে হাসান মাহমুদ নেন ২টি উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।