ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৩ চৈত্র ১৪৩০

হৃদয়ের অভিষেক, ৮ বছর পর জাতীয় দলে রনি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মার্চ ২০২৩ ০১:৩৮

ট্রফি উন্মোচনে দুই অধিনায়ক। ছবি: বিসিবি ট্রফি উন্মোচনে দুই অধিনায়ক। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে স্বাগতিক বাংলাদেশ ও ইংল্যান্ডের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। চট্টগ্রামের জহুর আহমেদ চোধুরী স্টেডিয়ামে বিকেল তিনটায় শুরু হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে টস। যেখানে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। অভিষেক হচ্ছে তৌহিদ হৃদয়ের। এছাড়া দীর্ঘ ৮ বছর পর জাতীয় দলে ফিরেছেন রনি তালুকদার। 

সংক্ষিপ্ত এই ফরম্যাটে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এর আগে এই সংস্করণে মাত্র একবারই মুখোমুখি হয়েছিল দু'দল। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় ২০২১ বিশ্বকাপে একবারের দেখায় জয়টা পেয়েছিল ইংলিশরা।

বিপিএল মাতানো তৌহিদ হৃদয়ের অভিষেক হচ্ছে লাল-সবুজ জার্সিতে। দীর্ঘ ৮ বছরের আবারো জাতীয় দলের জার্সিতে নামতে যাচ্ছেন রনি তালুকদার। এছাড়া একাদশে  ফিরেছেন শামীম হোসেন ও হাসান মাহমুদ। সবশেষ ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, এবাদত হোসেন ও নুরুল হাসান সোহান।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শামীম হোসেন, রনি তালুকদার ও তৌহিদ হৃদয়।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।