ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

উইকেটের ‘সেঞ্চুরির’ দারপ্রান্তে মোস্তাফিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ মার্চ ২০২৩ ২১:২৭

৩ উইকেট প্রয়োজন মোস্তাফিজের। ফাইল ছবি ৩ উইকেট প্রয়োজন মোস্তাফিজের। ফাইল ছবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ আর মাত্র ৭ উইকেট পেলেই টিম সাউদিকে টপকে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারী বোলার হয়ে যাবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অন্যদিকে সাকিবের পর দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ উইকেট শিকারের দারপ্রান্তে সতীর্থ মোস্তাফিজুর রহমান। 

আর মাত্র ৩ উইকেট পেলেই দ্বিতীয় বাংলাদেশি ও বিশ্বের ষষ্ঠ বোলার হিসেবে টি-টোয়েন্টিতে উইকেটের সেঞ্চুরি করবেন মুস্তাফিজ। বর্তমানে এই বাঁহাতি পেসারের উইকেট সংখ্যা ৯৭। এছাড়া আর মাত্র ২টি উইকেট পেলেই টপকে যাবেন পাকিস্তানের শাদাব খান ও শহিদ আফ্রিদিকেও।

প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করেছিলেন সাকিব আল হাসান। বর্তমানে বিশ্বসেরা অলরাউন্ডারের উইকেট সংখ্যা ১০৯ ম্যাচে ১২৮টি। অবস্থান করছেন দুইয়ে। ১০৭ ম্যাচে ১৩৪ উইকেট নিয়ে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ডটি নিজের দখলে রেখেছেন কিউই পেসার টিম সাউদি। এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একশ'র বেশি উইকেট শিকার করেছেন রশিদ খান (১২৬), ইশ সৌধি (১১৪) ও লাসিথ মালিঙ্গা (১০৭)।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৪ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে মিরপুরে টি-টোয়েন্টিতে অভিষেক হয় মোস্তাফিজের। নিজের অভিষেক ম্যাচেই পেয়েছিলেন দুই উইকেট। এরপর থেকে এখন পর্যন্ত ৭৮টি ম্যাচ খেলেছেন তিনি। ২১.৯৪ গড়ে তিনি নিয়েছেন ৯৭ উইকেট। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে কিউইদের বিপক্ষে ২২ রানে ৫ উইকেট এই পেসারের ক্যারিয়ার সেরা।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।