ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ ‘০’, ইংল্যান্ড ‘১’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৮ মার্চ ২০২৩ ২০:৫৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদকঃ ২০০৫ সালের ১৭ ফেব্রুয়ারি আন্তর্জাতিক টি-টোয়েন্টির প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। সময়ের বিচারে ক্ষুদে ফরম্যাটের বয় ১৮ বছর বা দেড় যুগ। বাংলাদেশ ক্রিকেট দল প্রায় শুরু থেকেই খেলছে এই সংস্করণে। তবে সুবিধা করতে পারেনি ওয়ানডে সংস্করণের মত। সমীহ আদায় করতে না পারার বড় কারণ বড় দলগুলোর বিপক্ষে ম্যাচ সংখ্যা কম দলটির। এই যেমন ইংল্যান্ডের মত বিশ্বমানের দলের বিরুদ্ধে কখনোই দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি লাল-সবুজ প্রতিনিধিরা। যদিও সেই আক্ষেপ এবার শেষ হবে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার (০৯ মার্চ) তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। এই ম্যাচের আগে ১ বার ছোট ফরম্যাটে দেখা হয়েছিল দুই দলের। যেখানে বড় ব্যবধানে জয় পেয়েছিল ইংলিশরা।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০তম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। জেসন রয়ের ৬১ রানের সুবাদে থ্রি লায়ন্সরা জয় পেয়েছিল ৮ উইকেটে।

ইংল্যান্ড ম্যাচে বিজয়ের হাসি নিয়ে মাঠ ছাড়লেও ইমপ্যাক্ট লিস্টে সবার উপরে ছিলেন নাসুম আহমেদ। ব্যাট হাতে ৯ বলে ১৯ ছাড়াও নিয়েছিলেন ১ উইকেট। এছাড়াও ম্যাচে মুশফিকের ২৪ রানের ইনিংস ছিল দলীয় সর্বোচ্চ। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।