ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘বিষ্ময়কর’ সাকিবের প্রশংসায় পঞ্চমুখ তামিম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ মার্চ ২০২৩ ১১:০০

সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ফাইল ছবি সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইংল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ খুইয়েছিল বাংলাদেশ। ধবলধোলাইয়ের হাত থেকে বাঁচতে সাগরিকায় তাই জ্বলে উঠতেই হতো টাইগারদের। এমন ম্যাচেই কিনা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ‘অন দ্য স্পট’। ব্যাট হাতে দারুণ এক ইনিংস উপহার দেওয়া সাকিব, বল হাতে ইংলিশ ব্যাটারদের নাচিয়ে ছেড়েছেন। তাতেই বড় জয়ে হোয়াইটওয়াশের লজ্জা থেকে বেঁচেছে বাংলাদেশ। 

এমন অলরাউন্ডার নৈপুণ্যের পর, ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে অধিনায়ক তামিম ইকবাল রীতিমতো সাকিবের প্রশংসায় পঞ্চমুখ। অধিনায়কের মতে, সাকিব ‘ফেনোমেনাল’।

তামিমের ভাষ্যমতে, ‘সাকিব ফেনোমেনাল ছিল। সে যেভাবে ব্যাটিং করেছে। বিশেষ করে শেষ দিকের ব্যাটারদের নিয়ে। তখনের ওই ২০-২৫ রান খুব গুরুত্বপূর্ণ ছিল। পরে সত্যি বলতে উইকেটে তেমন স্পিন ছিল না। কিন্তু সে যেভাবে বোলিং করেছে, সত্যিই দুর্দান্ত ছিল। যা পরে তাইজুলকেও আত্মবিশ্বাস দিয়েছে। ফ্যান্টাসটিক পারফরম্যান্স ছিল।’

ঘরের মাটিতে সর্বশেষ ২০১৪ সালে হোয়াইটওয়াশের লজ্জায় পড়তে হয়েছিল বাংলাদেশকে। দীর্ঘ ৯ বছর পরও আবারও সেই স্বাদ নেওয়ার দারপ্রান্তেই ছিল তামিম-সাকিবরা। সেই সাথে মাঠের বাইরে আলোচনা-সমালোচনা খানিকটা চাপেই ফেলে দেয় বাংলাদেশ দলকে। চাপের মুহুর্তে সাকিবের এমন অনবদ্য পারফর্মেন্সেরও অধিনায়ক করেছেন প্রশংসা।

তামিম ইকবাল আরও বলেছেন, ‘আমি মনে করি, সাকিব মানসিকভাবে খুব শক্ত। বেশিরভাগ সময় দেখবেন যখন সে চাপে থাকে, এরকম পারফরম্যান্স করে। অতীতেও সে এমন করেছে। সে মানসিকভাবে যেমন শক্ত, তেমনি তার স্কিলসেটও দারুণ। খুব বেশি ক্রিকেটার এমনটা পারে না, যে দশ ওভার বোলিং করে এবং তার মতো ব্যাটিং করে। আমি মনে করি, সে দুটিই দারুণভাবে কাজে লাগায়। আমি সবসময় বলি, যে কোনো দল সাকিবের মতো ক্রিকেটার পেলে ধন্য হবে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।