ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘বাংলা পরীক্ষার’ প্রস্তুতি শুরু ইংলিশদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৩১

মিরপুরে ইংলিশ ক্রিকেটাররা। ছবি: বিসিবি মিরপুরে ইংলিশ ক্রিকেটাররা। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ তিনটি করে ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি খেলতে, শুক্রবার সকালে বাংলাদেশে এসেছে পৌঁছেছে জস বাটলারের ইংল্যান্ড দল। ঢাকায় পা রেখে শুক্রবার বিশ্রামেই ছিল ইংলিশরা। আজ (শনিবার) সকাল হতেই মঈন আলীদের বেড়েছে কর্মব্যস্ততা। ওয়ানডে সিরিজকে সামনে রেখে প্রথমবার শেরে বাংলায় ঘাম ঝরিয়েছে তারা।

শনিবার সকাল সাড়ে দশটায় মাঠে এসে ড্রেসিংরুমের সামনে কিছুক্ষণ ফুটবল খেলে ও ফিটনেসের কাজ সেরে ব্যাটিং ও বোলিং অনুশীলনের জন্য একাডেমি মাঠের পথ ধরেন ইংলিশ ক্রিকেটাররা। সেখানেই আর্চাররা তুলেছেন গতির ঝড়। অন্যদিকে মালান-বাটলাররা দিয়ে রাখেন ব্যাটে শান।

ইংলিশদের প্রথম দিনের অনুশীলন চললো সকালে গড়িয়ে দুপুর পর্যন্ত। তবে, ইংল্যান্ডের প্রথম দিনের অনুশীলন শেষেই কমেছে এদিন শেরে বাংলার কর্মব্যস্ততা। এতোদিন টাইগারদের পদচারণয় মুখর থাকলেও, শনিবার বিশ্রামেই কাটিয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

আগামী ১ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাংলাদেশ সময় দুপুর ১২টায় গড়াবে দিবারাত্রির ওয়ানডে সিরিজ। আর ৯ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সেখানেও ম্যাচ হবে তিনটি।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কুরান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, পিল সল্ট, রিস টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, উইল জ্যাক, ও মার্ক উড।

টি-টোয়েন্টি স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কুরান, ডেভিড মালান, আদিল রশিদ, পিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস, মার্ক উড, বেন ডাকেট, উইল জ্যাকস ও ক্রিস জর্ডান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।