ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জাতীয় দলে মাশরাফির ফেরা নিয়ে যা বললেন হাথুরু!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:১২

চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: বিসিবি চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ কোন যুক্তি তর্ক ছাড়াই এযাবৎ কালে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক বলা হয়ে থাকে মাশরাফি বিন মর্তুজাকে। আন্তর্জাতিক ক্রিকেটকে এখনও গুডবাই না জানালেও, বেশ লম্বা সময় ধরেই রয়েছেন জাতীয় দলের বাইরে। ২০২০ সালের মার্চে অধিনায়ক হিসেবে শেষবার মাঠে নামার পর, জাতীয় দলের জার্সি আর গায়ে ছাপানো হয়নি তার। জাতীয় দলে ব্রাত্য থাকলেও, ঘরোয়া ক্রিকেটে নেতৃত্বগুণে কিংবা বল হাতে এখনও দাপট দেখিয়ে চলছেন ‘দ্য নড়াইল এক্সপ্রেস’।

সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) মাশরাফি ছিলেন দুর্দান্ত। মাঝারি মানের দল নিয়েও মাশরাফির নেতৃত্বগুণে সিলেট স্ট্রাইকার্স খেলেছিল ফাইনালে। এরপরই নতুন করে রব উঠেছে, জাতীয় দলের জার্সিতে মাশরাফিকে ফের দেখা নিয়ে। যদিও এমন চাওয়াতেও খোদ মাশরাফি নিজেই জানিয়েছিলেন, জাতীয় দলে খেলার স্বপ্ন এখন আর দেখেন না তিনি।

এদিকে দ্বিতীয় মেয়াদে টাইগারদের প্রধান কোচের দায়িত্ব নিয়ে চন্ডিকা হাথুরুসিংহে এখন অবস্থান করছেন বাংলাদেশে। আজ (২২ ফেব্রুয়ারি) মিরপুরে করেছেন প্রথমবারের মতো আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন। সেখানেই গণমাধ্যমকর্মীরা হাথুরুর কাছে জানতে চায়, মাশরাফীর জাতীয় দলে ফেরা নিয়ে।

এমন প্রশ্নে অবশ্য হাথুরু যেন ক্লিন বোল্ডই করে বসলেন। এরপর অবশ্য মাশরাফি প্রসঙ্গে মজার ছলেই দিয়েছেন উত্তর৷ তিনি বলেছেন, ‘নির্বাচনের জন্য? আমার মনে হয়, সে (মাশরাফী) আর খেলার (আন্তর্জাতিক ক্রিকেটের) মধ্যে নেই।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।