ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

এপ্রিলে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ০১:৪৮

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ গত বছরের শেষ দিকে পাকিস্তান সফরে গিয়ে সিরিজ খেলে এসেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এবার ফিরতি সিরিজ খেলতে আগামী এপ্রিলে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান যুবারা। এই সফরে বাংলাদেশের যুবাদের বিপক্ষে পাঁচটি একদিনের ম্যাচের পাশাপাশি একটি চারদিনের ম্যাচ ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। 

এদিকে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজের আগে, আরব আমিরাতে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যেখানে বাংলাদেশ ছাড়াও অংশ নিবে আফগানিস্তান ও শ্রীলঙ্কার যুবারা।

২০২০ সালের প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় করে বাংলাদেশ। তবে, ডিফেন্ডিং চ্যাম্পিয়নের তকমা গায়ে মেখেও গত বিশ্বকাপে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছিল যুবারা। ২০২৪ সালে অনুষ্ঠিত হবে পরবর্তী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এর আগেই দল গোছানোর কাজ সারবে। বিসিবি গেম ডেভেলপমেন্ট বিভাগ। তাই চলমান ইয়ুথ ক্রিকেট লিগে (ওয়াইসিএল) পাখির চোখ রাখছে নির্বাচকরা। 

এই প্রসঙ্গে গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার আবু ইমাম মো. কাউসার বলেন, ‘বর্তমান দলে যারা রয়েছে, তারা অনেক দিন ধরেই অনুশীলন প্রক্রিয়ার মধ্যে আছে। ওয়াইসিএলে বেশ কিছু ভালো ছেলে পাওয়া গেছে। সেখান থেকে কিছু খেলোয়াড় নেয়া হবে। অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের মাথায় এখনই বিশ্বকাপের চিন্তা ঢোকাতে চাই না। আমরা চেষ্টা করছি দেশে ও বিদেশে বেশি বেশি ম্যাচ খেলার সুযোগ করে দিতে। তারা খেলে খেলে একটা জায়গায় পৌঁছালে বিশ্বকাপ দল গোছানো হবে সেরাদের নিয়ে।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।