ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৩ চৈত্র ১৪৩০

‘হোমওয়ার্ক করেই এসেছে হাথুরু, ভালো কিছুই হবে ইনশাআল্লাহ’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:২০

নুরুল হাসান সোহান। ফাইল ছবি নুরুল হাসান সোহান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ তিন সংস্করণে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হয়ে ফিরেছেন চণ্ডিকা হাথুরুসিংহে। সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইট সোমবার রাত সাড়ে দশটায় ঢাকায় পা রাখেন তিনি। সোমবার রাতে ঢাকায় পা রেখেই মঙ্গলবার সাত সকালেই এই লঙ্কায় মাস্টারমাইন্ড হাজির হোম অফ ক্রিকেট মিরপুরে। পুরানো শিষ্যদের সঙ্গে নতুনদের সাথেও হলেন পরিচয়। চললো খানিকক্ষণ খোশ গল্পও।

এদিকে দ্বিতীয় মেয়াদে টাইগারদের কোচ হওয়ার পরই, চন্ডিকা হাথুরুসিংহের প্রশংসায় পঞ্চমুখ জাতীয় দলের বর্তমান খেলোয়াড়েরা থেলে শুরু করে সাবেকরা। এবার সেই পথে হাঁটলেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহানও। হাথুরুসিংহের মিরপুর দর্শনের দিনেই, তাকে নিয়েই প্রশংসায় সোহান।

মঙ্গলবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সোহান কথা বলেছেন হাথুরাসিংহকে নিয়ে। তিনি বলেন, ‘আমার কাছে যেটুকু মনে হয় যে পরিকল্পনা অনুযায়ী ও খুব ভালো এবং টেকনিক্যাল যে জিনিসগুলো আছে। ও ওইভাবে হোমওয়ার্ক করেই এসেছে এবং মনে হয় বাংলাদেশের ক্রিকেটের জন্য ভালো কিছুই হবে হয়তো ইনশাআল্লাহ।

এর আগে ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত সাকিব-তামিমদের কোচ ছিলেন হাথুরুসিংহে। তার আমলেই বাংলাদেশের ক্রিকেট এগিয়েছে অনেকদূর। এবার অবশ্য আরও পরিণত বাংলাদেশ টিমকেই পাচ্ছে হাথুরু। এই লঙ্কানের হাত ধরে আরও ভালো কিছু হবে, বিশ্বাস সোহানের।

তিনি আরও বলেছেন, ‘আমার কাছে মনে হয় ও প্রথম যেখানে এসেছিল যেখানে শেষ করেছিল তখনকার থেকে অনেক কিছু চেঞ্জ আছে। বেশিরভাগ সবাই হয়তো ওর পরিচিত এক-দুইজন বাদে। কাজ করতেও আমার কাছে মনে হয় যে সুবিধা হবে। যেহেতু বিসিবিও তাকে নিয়ে এসেছে। লাস্ট টাইম যখন ছিল তার থেকে যে কিছুটা চেঞ্জ আছে সেগুলো সে ভালো মতো জানে। ভালো কিছুই হবে ইনশাআল্লাহ।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।