ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

হাথুরুর অধীনে বড় সাফল্য পাবে বাংলাদেশ বিশ্বাস সুজনের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:০৯

হাথুরুসিংহের সঙ্গে সুজন। ফাইল ছবি হাথুরুসিংহের সঙ্গে সুজন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের ক্রিকেট দলের কোচ হয়ে আজ (সোমবার) রাতেই ঢাকায় পা রাখবেন লঙ্কান মাস্টারমাইন্ড চন্ডিকা হাথুরুসিংহে। আগামীকাল থেকেই শুরু হচ্ছে হাথুরুর বাংলাদেশ অধ্যায়ের। সামনেই ইংল্যান্ড সিরিজ। তাই দল গুছিয়ে নেওয়ার জন্য হাতে খুব একটা বেশি সময় পাচ্ছে না তিনি।

এদিকে হাথুরুর সঙ্গে আগেরবার কাজ করার সুযোগ হয়েছিল টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের। এক সঙ্গে কাজের সুবাদে এই লঙ্কানকে বেশ কাছ থেকেই দেখেছেন তিনি। সেই অভিজ্ঞতা থেকেই সুজন মনে করছেন, হাথুরু অন্য কোচদের চেয়ে আলাদা। 

সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় সুজন বলেন, ‘আমি খুব ইতিবাচক ও (চন্ডিকা হাথুরুসিংহে) আসতেছে। আমি সব সময় মনে করি মানে আমি তো অনেক কোচের সঙ্গে কাজ করেছি, ওর সঙ্গেও কাজ করার অভিজ্ঞতা ছিল। যতটুকু আমি ওকে চিনি, আমিই অনেক ইতিবাচক চিন্তা করছি। ও আসলে আমাদের হয়তোবা যেখানে আমরা আছি সেখান থেকে সামনে যাব।’

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশের প্রধান কোচের ভূমিকায় ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। তার অধীনে ওয়ানডে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলা থেকে শুরু করে চ্যাম্পিয়নস ট্রফি সেমিফাইনাল, ভারত-পাকিস্তানের মতো বকড় দলগুলোর বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ জয়। সবখানেই বাংলাদেশ পেয়েছিল বড় সব অর্জন। আর তাই সুজনের বিশ্বাস, তার অধীনেই বাংলাদেশ পাবে আগের বারের চাইতে বড় সাফল্য। 

সুজন আরও বলেছেন, ‘যে সময় হাথুরু ছিল, তখন তো দলটা ওত অভিজ্ঞ ছিল না। ওই দলটাকেই হাথুরু একটা ড্রাইভিং ফোর্স বানিয়েছিল। সেখানে আমরা ম্যাচ জিততে শুরু করেছিলাম, ড্রেসিংরুমে কালচার পরিবর্তন হয়েছিল। অনেক পরিবর্তন এসেছিল। এখন তো হাথুরু একটা পরিপক্ক দল পাবে, সে নিজেও এখন অনেক পরিপক্ক কোচ। সে হিসেবে আমরা তো আশাই করতে পারি, হাথুরুর অধীনে আমরা আরও ভালো কিছু করব। বাংলাদেশের আরও বড় সাফল্য আসবে সেটাই বিশ্বাস করি আমি।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।