ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন হৃদয়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৫৫

বিপিএল মাতিয়ে জাতীয় দলে তৌহিদ হৃদয়। ফাইল ছবি বিপিএল মাতিয়ে জাতীয় দলে তৌহিদ হৃদয়। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ২ ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টাইগারদের ওয়ানডে স্কোয়াডে একমাত্র নতুন মুখ টপঅর্ডার ব্যাটার তৌহিদ হৃদয়। তবে, গত ভারত সিরিজের দল থেকে বাদ পড়েছেন একাধিক ক্রিকেটার।

চলমান বিপিএলে ব্যাট হাতে দুর্দান্ত এক মৌসুম কাটিয়েছেন বগুড়ার ছেলে তৌহিদ হৃদয়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী এই ব্যাটার বিপিএলে ১৩ ম্যাচে ৫টি ফিফটিসহ ৪০৩ রান করেছেন। প্রায় ৩৭ গড়ের সঙ্গে রান তুলেছেন ১৪০-এর ওপর স্ট্রাইকরেটে। আর তাতেই জাতীয় দলের দরজা খুলে যায় হৃদয়ের।

এদিকে সর্বশেষ ভারত সিরিজে ১৬ জনের স্কোয়াড থাকলেও, ইংল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচে স্কোয়াডে রয়েছেন ১৪ জন। চোট কাটিয়ে নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল ফিরেছেন দলে। দল থেকে বাদ পড়েছেন একাধিক ক্রিকেটার। তাদের মধ্যে রয়েছেন নুরুল হাসান সোহান, শরিফুল ইসলাম, এনামুল হক বিজয়, নাসুম আহমেদ ও ইয়াসির আলী রাব্বি। 

 

ইংল্যান্ড সিরিজের ১৪ সদস্যের বাংলাদেশ ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, হাসান মাহমুদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, তাইজুল ইসলাম, তৌহিদ হৃদয়।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।