ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সমালোচনায় বিধ্বস্ত শান্ত!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২৩ ২২:১২

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ  ক্রিকেট! লাল-সবুজ এক জার্সি। যে জার্সি ঘিরে কোটি মানুষের বিশাল এক স্বপ্ন। আর সবার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে বাইশ গজে লড়ছেন বাছাইকৃত ক্রিকেটাররা। কথায় আছে যাকে নিয়ে স্বপ্ন বেশি, তার ব্যর্থতায় কষ্টও প্রবল। তাই সাকিব-শান্তদের ব্যর্থতায় ক্রিকেট প্রেমী ভক্তরা সমালোচনার সবটাই করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। পাগলাটে ভক্তরা যেমন নিরাপত্তার কথা ভুলে গিয়ে মাঠে প্রবেশ করে জড়িয়ে ধরে প্রিয় ক্রিকেটারকে। তেমনি অপছন্দের ক্রিকেটারকে নিয়ে ট্রলের সীমানা ছাড়িয়ে যায় যেন দায়িত্বেই।  

বিপিএলে দারুণ ছন্দেই রয়েছেন নাজমুল হোসেন শান্ত। সিলেট স্ট্রাইকার্সের টানা চার জয়ের তিনটিতেই রেখেছেন প্রত্যক্ষ ভূমিকা। তবুও তাকে নিয়ে থামছে না সমালোচনা। এই সমালোচনা নিয়ে কথা বলতে গিয়ে ডেইলি ক্রিকেটকে শান্ত আক্ষেপ নিয়ে বলেছিলেন, আমি প্রতিপক্ষ দলের বিপক্ষে নয়, আমার মনে হয় আমি পুরো দেশের বিপক্ষে খেলছি।

শান্তর প্রতিভার উপর আস্থা রেখেছেন নির্বাচক থেকে কোচিং প্যানেল। শান্ত আস্থার প্রতিদান দিতে পারেননি বিষয়টি মোটেও তেমন না। অস্ট্রেলিয়া বিশ্বকাপে দেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক তিনি। তবুও সমালোচনায় ভেঙে পড়াটায় স্বাভাবিক বলে মনে করেন মাশরাফি বিন মর্তুজা।

শান্তকে নিয়ে মাশরাফির ভাষ্য, শান্ত ওয়ার্ল্ডকাপে অলমোষ্ট দুইশো রান করে এসেছে। বাংলাদেশে যারা ক্রিকেট দেখে সবাই ওকে নিয়ে সমালোচনা করে। বাংলাদেশের এই সমালোচনার বিপরীতে গিয়ে বিশ্বকাপে ২০০ এর মতো রান করা মানে তার সামর্থ আছে। আমি অনেক ক্রিকেটারকে দেখেছি যারা এমন সমালোচনায় ভেঙে পড়েছে।

চলতি বিপিএলে চার ম্যাচে শান্ত রান করেছেন ১৬৭। প্রথম তিন ম্যাচে ৪৩,৪৮ ও ১৯ রানে থামলেও চতুর্থ ম্যাচে তুলে নিয়েছেন অর্ধশতক। করেছিলেন ৫৭ রান।  

শান্ত শুধু নয় জাতীয় দলের প্রায় সকলকে নিয়ে ট্রলের অসুস্থ প্রতিযোগীতায় নেমেছে বড় এক অংশ। এই চরিত্র থেকে তাদের বেড়িয়ে আসা উচিত অন্তত দেশের ক্রিকেটের চিন্তা করেই।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।