ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মিরপুর টেস্ট

নিজেদের লড়াইয়ে গর্বিত সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২২ ২২:৫৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সকাল সকাল যদি এক-দুটি উইকেট নিতে পারি, অবশ্যই জেতা সম্ভব। যতই বড় বড় ব্যাটসম্যান থাকুক, হাতে উইকেট না থাকলে অনেক কিছু চাইলেই করতে পারবে না; মিরপুরে তৃতীয় দিন শেষ এমনটিই বলেছিলেন বাংলাদেশ ব্যাটার লিটন দাস। যদিও শেষ পর্যন্ত ম্যাচ জেতা হয়নি স্বাগতিকদের। তবে অল্প পূজিঁতেও যে লড়াই করেছে বাংলাদেশ, তাতে করে কষ্টের মাঝেও কিছুটা প্রাপ্তি খুঁজে নেওয়া যেতে পারে। 

 

লড়াই! বাংলাদেশ যখন ভারতকে টার্গেট দিয়েছিল ১৪৫ রান, তখন কতজন বিশ্বাস করেছিল বাংলাদেশ জিততে পারবে। তৃতীয় দিনেই খেলা শেষ হতে পারে বলে সিরিজের ট্রফিটাও নিয়ে আসা হয়েছিল মাঠে। তবে বাংলাদেশ বোলাররা তা হতে দেয়নি। খেলা নিয়ে এসেছে চতুর্থ দিনে। দলের এমন লড়াইয়ে গর্বিত বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। 

 

ম্যাচ শেষে সাকিব বলেন, দলের সবাই অবদান রেখেছে। আমরা বিশ্বাস করতাম এখানে ভালো সুযোগ রয়েছে। এমন টেস্ট দর্শকরাও দেখতে ভালোবাসে। এই ম্যাচে যেভাবে আমরা লড়াই করতে পেরেছি তাতে আমি গর্বিত।

 

ম্যাচ জিততে একটা সময় ভারতীয়দের প্রয়োজন ছিল ৩ উইকেটে ৭১ রান। সেই জায়গা থেকে ম্যাচ বের করে এনেছেন রবিচন্দ্র অশ্বিন ও শ্রেয়াস আইয়ার। দুজনের লড়াকু ইনিংসকে সম্মান দিতে ভুলেননি সাকিব। 

 

অষ্টম জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড তৈরী করা এই ‍দুই ব্যাটারকে নিয়ে সাকিব বলেন, শ্রেয়াস এবং অশ্বিনকে কৃতিত্ব দিতেই হবে। তারা দুজনে ভালোভাবেই চাপ সামলিয়েছে। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।