ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পরাজয়ের এক সকাল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২২ ২২:১৮

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ৭৪ রানে ৭ উইকেট! মিরপুর টেস্ট জিততে ভারতের প্রয়োজন ছিল আরও ৭১ রান। অপরদিকে বাংলাদেশের তুলতে হবে তিন উইকেট। এমন পরিস্থিতিতে খুব বেশি মানুষ ভাবেনি ম্যাচ বের করতে পারবে ভারত। স্বয়ং হয়তো সফরকারী হেড কোচও। চোখে মুখে বিষণ্ণতার ছাপ! কেননা একদিকে যেমন মিরপুরের পিচ, অন্যদিকে ততক্ষণে মিরাজ ব্যক্তিগত ঝুলিতে যোগ করেছে ৫ উইকেট। এমন জায়গা থেকেও শেষ পর্যন্ত স্বাগতিকদের হার ৩ উইকেটে। 

 

টেস্ট ক্রিকেটকে কেন জীবনের সাথে তুলনা করা হয় তারই দেখা মিললো মিরপুর টেস্টে। রবিচন্দ্র অশ্বিনকেই কেন বা ক্রিকেটার থেকেও ক্রিকেট বিশ্লেষক বলা হয় তা ভালোভাবে বুঝতে তার ৬২ বলে ৪২ রানের ইনিংস যথেষ্ট। 

 

ম্যাচের মোমেন্টাম ঘুরে যেতে পারতো, যদি না মুমিনুল ক্যাচ মিস না করতো অশ্বিনের। ক্রিকেট বলেই ক্যাচ মিস হয়। তবে যেভাবে স্নায়ু চাপ সামলিয়ে ভারতীয় দুই ব্যাটার ম্যাচ নিজেদের করে নিয়েছে তা সত্যিই প্রশংসার দাবিদার।  

 

বাংলাদেশ টেস্ট পারে না! এসব জানা কথা জন্যই এই সংস্করণে গ্যালারি ভর্তি দর্শকের দেখা পাওয়া অমাবস্যার চাঁদের মত। কিন্ত তৃতীয় দিনের বিকালে মিরাজদের ঘূর্ণিতে যে জয়ের স্বপ্ন জেগেছিল সকলের মনে, সেই ডাকে সাড়া দিয়ে চতুর্থ দিনের সকালে দর্শক বেড়েছিল অনেকাংশে। যদিও ফিরতে হয়েছে চাপা কষ্ট নিয়ে। পরাজয়ের আরেক সকাল নতুন করে যুক্ত হল আক্ষেপের পাতায়। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।