ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পান্থ ঝড়ে বেসামাল টাইগার বোলাররা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২ ০১:৩৬

শতকের দিকে ছুটছে পান্থ। গেটি ইমেজ শতকের দিকে ছুটছে পান্থ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের সকালে ভারতীয় ব্যাটারদের বেশ চাপেই ফেলেছিলেন তাইজুলরা। সেই খেসারত হিসেবে নিয়মিত বিরতিতে দিয়ে উইকেটও। লাঞ্চের পরের শুরুটাও ছিল টাইগার বোলারদের। তবে, এরপরই ম্যাচের লাগাম টা নিজেদের দিকে নিয়ে আসেন ভারতীয় ব্যাটার ঋষভ পান্থ। তাতেই মাত্র ১ রানে পিছিয়ে থেকে চা বিরতিতে যায় সফরকারীরা।

৩ উইকেটে ৮৬ রান নিয়ে লাঞ্চের পর ব্যাট করতে নেমে, শুরুতেই বিরাট কোহলির উইকেট হারায় ভারত। তাসকিনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে এই ভারতীয় তারকা ফিরেন ২৪ রান করে। এরপর দলের হালটা ধরেন ঋষভ পান্থ ও শ্রেয়াস আইয়ার।

যদিও শুরুতেই আইয়ারকে ফেরানোর মোক্ষম সুযোগ পেয়েছিল বাংলাদেশ। তবে তাসকিনের বলে স্লিপে ক্যাচ তুলে দিলেও সেটা নিতে ব্যর্থ হন মিরাজ। উলটো ক্যাচ ধরতে গিয়ে চোটে পড়েন মিরাজ। এরপর রীতিমতো ঝড় তোলেন পান্থ। ওয়ানডে মেজাজে খেলে তুলে নেন হাফ সেঞ্চুরি। 

থিতু হয়ে আইয়ারও যায়নি কম। সাকিবের বলে সোহানের সহজ স্ট্যাম্পিং মিসে চওড়া হয় ব্যাট। পান্থের সঙ্গে অবিচ্ছিন্ন শতাধিক রানের জুটি গড়ে এই তারকা ব্যাটারও তুলে নেন হাফ সেঞ্চুরি। এই দু'জনের ঝোড়ো ব্যাটিংয়ে চা বিরতিতে যাওয়ার আগে কোন উইকেট আর হারায়নি৷ ততক্ষণে বোর্ডে তুলে ফেলে ২২৬ রান, পিছিয়ে আছে ১ রানে। ৬ চার ও ৫ ছক্কায় ৮৯ বলে পান্থ অপরাজিত ৮৬ রানে। আইয়ার করেন ৫৮ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।