ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৩ চৈত্র ১৪৩০

উমেশ-অশ্বিনের তোপে গুটিয়ে গেল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২ ০২:৫৭

মুমিনুল লড়াই করেছেন একাই। গেটি ইমেজ মুমিনুল লড়াই করেছেন একাই। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ঢাকা টেস্টের প্রথম দিনেই গুটিয়ে গেছে বাংলাদেশ। ভারতীয় বোলারদের তোপে প্রথম ইনিংসে স্বাগতিকরা সংগ্রহ করতে পেরেছে মাত্র ২২৭ রান। বাকিরা ৩০ রানের গণ্ডি টপকাতে না পারলেও, মুমিনুল একাই করেছেন ৮৪ রান। ভারতের পক্ষে চারটি করে উইকেট শিকার করেন উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন।

বাংলাদেশের ইনিংসের মেরুদণ্ড ভেঙেছিল দিনের দ্বিতীয় সেশনেই। অধিনায়ক সাকিব ১৬ রানে বিদায়ের পর, মুশফিকের ব্যাট থাকে আসে ২৬ রান ও লিটন দাস করেন ২৫ রান। চা বিরতির পর বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি মিরাজও। ৫১ বল খেলে ১৫ রানে ফিরতে হয় উমেশের শিকার।

এরপর তাসের ঘরের মতোই ভেঙেছে বাংলাদেশের লোয়ার অর্ডার। ৬ রান করে নুরুল হাসান সোহান এলবিডব্লিউ হন উমেশ যাদবের বলে। তাসকিন আহমেদকেও ফেরান এই পেসার। বাকিদের অসহায় আত্নসমর্পণ দিনে একটা প্রান্ত লড়াই চালিয়ে যাওয়া মুমিনুল হক ছুটছিলেন সেঞ্চুরির দিকে।

যদিও অশ্বিনের বলে দুর্ভাগ্যজনকভাবেই ফিরতে হয়েছে মুমিনুলকে। সঙ্গে মিস করেছেন প্রত্যাবর্তনে নিজের সেঞ্চুরিটাও। ১৫৭ বলে ১২ চার আর এক ছক্কায় ৮৪ রান করেন মুমিনুল। শেষ ১৪ রানে শেষ ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ গুটিয়ে যায় ২২৭ রানে। ভারতের পক্ষে চারটি করে উইকেট শিকার করেন উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন। দুটি উইকেট নেন এক যুগ পর ফেরা জয়দেব উনাদকাট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।