ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দুই পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২ ২০:১৩

টস জিতে ব্যাট করবে বাংলাদেশ। ফাইল ছবি টস জিতে ব্যাট করবে বাংলাদেশ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ নতুন বছরের আগে শেষবারের মতো মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। চট্টগ্রাম টেস্টে বড় ব্যবধানে হারের পর এবার ঘুরে দাঁড়ানোর পালা টাইগারদের। সিরিজ বাঁচানোর ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। একাদশে দুই পরিবর্তন নিয়েই মাঠে নামছে বাংলাদেশ। 

ইয়াসির আলীর জায়গায় ক্যারিবীয় সফরের পর দলে ফিরেছেন মুমিনুল হক। সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যর্থতার জের ধরে এই অভিজ্ঞ ব্যাটার পড়েছিলেন বাদ। ইনজুরির কারণে নেই পেসার এবাদত হোসেন। তার জায়গায় ফিরেছেন তাসকিন আহমেদ। যিনি সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে খেলেছিলেন টেস্ট।

ভারতীয় দলেও একটি পরিবর্তন আনা হয়েছে। চট্টগ্রাম টেস্টে দুই ইনিংস মিলে ৮ উইকেট নিয়ে ম্যাচ সেরা হওয়া কুলদিপ যাদব খেলছেন না এই ম্যাচে। তার জায়গায় খেলবেন দীর্ঘ এক যুগ পর দলে ফেরা জয়দেব উনাদকাট।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম তাসকিন আহমেদ ও খালেদ আহমেদ।

ভারতীয় একাদশ: লোকেশ রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্থ, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।