ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরির পথে জাকির, চাপে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২ ০১:২৮

ব্যাট হাতে লড়ছেন জাকির। গেটি ইমেজ ব্যাট হাতে লড়ছেন জাকির। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শেষ পর্যন্ত বাংলাদেশের লড়াকু ওপেনিং জুটি ভাঙতে সমর্থ হয়েছে ভারতীয় বোলাররা। লাঞ্চের পর পরই ৬৭ রান করা শান্ত ফিরলে ভাঙে জাকিরের সঙ্গে ১২৪ রানের ওপেনিং জুটি। এরপর তিনে নামা ইয়াসির রাব্বিকে ১৩১ রানের মাথায় ফিরিয়ে ম্যাচে ফিরে ভারত। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন লিটন দাস ও জাকির হাসান। তবে, চা বিরতিতে যাওয়ার ঠিক আগ মূহুর্তে লিটনের উইকেট হারায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলে চা বিরতিতে যায় স্বাগতিকরা।

চট্টগ্রাম টেস্টের চর্তুথ দিনের প্রথম সেশনটা ছিল বাংলাদেশের দুই ওপেনার নাজমুল শান্ত ও জাকির হাসানেরও। আগের দিনের ৪২ রানের সঙ্গে এদিন আরও ৭৭ রান যোগ করেউ দু'জন গিয়েছিলেন লাঞ্চে। তবে লাঞ্চ থেকে ফিরেই খেই হারান ওপেনার নাজমুল শান্ত। জাকিরের সঙ্গে পুরো ৪৬ ওভার ব্যাট করার পরই এই ওপেনার ফিরেন সাজঘরে। 

ফেরার আগে ৬৭ রান করেন দারুণ খেলতে থাকা শান্ত। এই ওপেনারের বিদায়ে ভাঙে জাকিরের সঙ্গে ১২৪ রানের লড়াকু জুটি। এরপর তিনে নামা ইয়াসির রাব্বি দিতে পারেনি আস্থার প্রতিদান। ৫ রান করেই ফিরেন অক্ষর প্যাটেলের শিকার হয়ে। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন জাকির হাসান ও লিটন দাস। 

জাকির একপাশে সাবলীল ব্যাটিং করলেও, অন্যপ্রান্তে লিটন ছিলেন বেশ নড়বড়ে। একাধিকবার আউট থেকে বাঁচলেও এই তারকা ব্যাটার ক্রিজে যতক্ষণ ছিলেন, ততক্ষণ ছিলেন না স্বস্তিতে। শেষ পর্যন্ত চা বিরতিতে যাওয়ার ঠিক আগ মূহুর্তেই বিলাসী শটে লিটন দিয়ে এসেছেন উইকেট। কুলদীপের শিকার হওয়ার আগে খেলেন ১৯ রানের নড়বড়ে ইনিংস। 

এরপর অভিজ্ঞ মুশফিকুর রহিমকে নিয়েই বোর্ডে ১৭৬ রান তুলেই চা বিরতিতে যান জাকির। মুশফিক ২ ও জাকির অপরাজিত থাকেন ৮২ রান করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।