ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

হার-জিত নয়, স্বচ্ছ মানসিকতায় মনোযোগী মিরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২২ ০৬:৩৩

মেহেদি হাসান মিরাজ। ছবি সংগৃহীত মেহেদি হাসান মিরাজ। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ভারতের বিপক্ষে প্রথম টেস্ট, নিজেদের প্রথম ব্যাটিং অ্যাসাইনমেন্টে শতভাগ ব্যর্থ বাংলাদেশ। ফলোঅন না করিয়ে সংগ্রহ বাড়িয়ে ম্যাচ জিততে বাংলাদেশের দিকে ৫১৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সফরকারীরা। তৃতীয় দিনের শেষ সময়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে কোন উইকেট না হারিয়ে মাঠ ছেড়েছে শান্ত-জাকির জুটি। শেষ দুই দিনে ম্যাচ জিততে এখন বাংলাদেশের প্রয়োজন আরও ৪৭১ রান।

 

চট্টলার এই টেস্ট ড্র হওয়ার সম্ভাবনা নেই। বাংলাদেশ জিতবে অথবা ভারত, বাস্তবতা এমনটিই। আর বাস্তবতা ভালোভাবেই মেনে নিয়েছে বাংলাদেশ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

 

তৃতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে মিরাজ বলেন, “উইকেট তো ভালো ছিল, এখনও ভালো আছে। (পরিকল্পনা) বাস্তবায়ন করাটা জরুরি। ভালো সিদ্ধান্ত নেওয়া, স্বচ্ছ মানসিকতা নিয়ে খেলা খুব জরুরি। ব্যাটসম্যানরা আমরা বুঝতে পেরেছি কোথায় ঘাটতি রয়েছে, প্রথম ইনিংসে কীভাবে আউট হয়েছি। আশা করি ভালো একটা খেলা হবে। হার-জিত তো অনেক পরের ব্যাপার। এখনও দুই দিন বাকি আছে। আমি আশা করি আমাদের ব্যাটসম্যানরা ভালো খেলবে।

 

 

খুব বড় পরিকল্পনা না নিয়ে ভালো ব্যাটিং করার দিকেই মনোযোগ দিতে চাচ্ছেন মিরাজ। এই অলরাউন্ডার বলেন, “পরিকল্পনা ঠিক করা যাবে না, কারণ এখনও দুই দিন বাকি। রানও অনেক বাকি। আমার কাছে মনে হয় ব্যাটসম্যানদের খেলতে থাকতে হবে। অবশ্যই এই ম্যাচে ফল আসবে। হয় আমরা জিতব, না হয় ওরা জিতবে। মূল বিষয় হলো, ব্যাটসম্যানদের দায়িত্ব নিয়ে খেলতে হবে।”

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।