ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ব্যর্থ কোহলি-রাহুলরা, তাইজুলের বাজিমাত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২ ২২:৫৮

তাইজুলের জোড়া শিকার। গেটি ইমেজ তাইজুলের জোড়া শিকার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ২০১৫ সালের পর আবারও ভারতের বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ জিতে বেশ ফুরফুরে মেজাজে থাকা বাংলাদেশ, প্রথম টেস্টের প্রথম সেশনেই ভারতের বুকে ধরিয়েছে কাঁপন। তাতেই পঞ্চাশের আগেই সফরকারীরা হারিয়েছে ৩ উইকেট। লাঞ্চের আগে অবশ্য আর কোন উইকেট না হারিয়ে তুলেছে ৮৫ রান।

চট্টগ্রামে এদিন টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী ভারত। টস হেরে বোলিংয়ে নেমে ভারতীয় ব্যাটারদের ছেপে ধরেছে টাইগার বোলাররা। যদিও দিনের শুরুটা বেশ ভালোই ছিল ভারতের। ওয়ানডে মেজাজে ব্যাট করে, দ্রুতই রান তুলছিলেন দুই ভারতীয় ওপেনার। তবে, সেটার স্থায়িত্ব ছিল ৪১ রান পর্যন্তই।

ইনিংসের ১৪তম ওভারে, ২০ রান করা শুভমান গিলকে ফিরিয়ে দিনের প্রথম আঘাতটা দেন তাইজুল ইসলাম। এরপর রীতিমতো ভারতীয় ব্যাটারদের বুকে কাঁপন ধরিয়েছেন খালেদ-তাইজুলরা। তাতেই ২২ রান করা অধিনায়ক লোকেশ রাহুল ফিরেছেন বোল্ড হয়ে। তাকে ফেরান পেসার খালেদ আহমেদ। 

এরপর মাঠে নামা বিরাট কোহলিও ধরতে ব্যর্থ হন দলের হাল। তাইজুলের স্পিন ঘূর্ণিতে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেছেন মাত্র ১ রান করে। দলীয় ৪৮ রানেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ভারত। চর্তুথ উইকেট জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন চেতেশ্বর পুজারা ও ঋষভ পান্থ। 

পুজারা একপাশে আগলে রাখলেও, অন্যপ্রান্তে কাউন্টার অ্যাটাক করেন পান্থ। তাতেই প্রথম সেশনে আর কোন উইকেট হারায় নি ভারত। লাঞ্চে যাওয়ার আগে ২৬ ওভার ব্যাট করে সফরকারীরা ৩ উইকেট হারিয়ে তুলেছে ৮৫ রান। ১২ রানে অপরাজিত আছেন পুজারা। ২ চার ও ১ ছক্কায় ২৬ বলে পান্থ করেন ২৯ রান। বাংলাদেশের পক্ষে তাইজুল ২টি ও খালেদ নেন ১টি উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।