ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রিয়াদের বিচলিত সময়ে সাহস জুগিয়েছেন মিরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২২ ২৩:০২

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ভারতের বিপক্ষে প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচেও সেরা খেলোয়াড় মেহেদি হাসান মিরাজ। ব্যক্তিগত শতকের পাশাপাশি দলের ভয়াবহ সময়ে খেলেছেন দারুণভাবেই। সিনিয়র ক্যাম্পেইনার মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে জুটিতে দিয়েছেন পরিণত ক্রিকেটারের পরিচয়। বিচলিত রিয়াদকে দিয়েছেন সাহস। ম্যাচ শেষে রিয়াদের প্রতি মুগ্ধতার কথা জানিয়েছেন প্রাণ খুলেই। 

 

মিরাজ বলেন, '(মাহমুদউল্লাহ) রিয়াদ ভাইয়ের সঙ্গে একটা কথাই হয়েছিল। আমাদের ৬ উইকেট পড়ে গিয়েছিল, আমরা ঠিক করিনি যে এত রান করতে হবে। আমরা শুধু ‘বল টু বল’ খেলার চেষ্টা করেছি এবং পরিস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করেছি। মাঝেমধ্যে রিয়াদ ভাই আমাকে বোঝাচ্ছিলেন, মাঝেমধ্যে আমি তাকে বোঝাচ্ছিলাম যে, ‘ভাই, এই পরিস্থিতিতে এভাবে খেলি, এভাবে খেলতে ভালো হবে’।'

 

'একটা ব্যাপার ভালো লেগেছে, রিয়াদ ভাই সিনিয়র হয়ে আমাকে শ্রদ্ধা করেছেন, আমার কথা শুনেছেন। এটা আমার কাছে ভালো লেগেছে। রিয়াদ ভাই মাঝেমধ্যে যখন একটু চিন্তায় পড়ে যাচ্ছিলেন যে আক্রমণ করি, তখন আমি তাকে বোঝাচ্ছিলাম যে, ‘এই পরিস্থিতিতে আক্রমণ না করে আমরা যদি আরেকটু দেখেশুনে খেলে এগিয়ে নিতে পারি, তাহলে ভালো হবে।’ এই আলোচনাগুলি কাজে লেগেছে।'

 

দলীয় ৬৯ রানে ৬ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। এই জায়গা থেকে ১৪৮ রানে জুটি গড়েন দুজনে। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে ৭ম উইকেট জুটিতে যা সর্বোচ্চ। 

ম্যাচে মাহমুদউল্লাহ করেন ৯৬ বলে সাতটি চারে ৭৭ রান। মিরাজের ব্যাটে আসে ৮৩ বলে আটটি চার ও সাতটি ছক্কায় অপরাজিত ১০০ রান। শেষ পর্যন্ত বাংলাদেশ থামে ৫০ ওভারে সাত উইকেটে ২৭১ রান করে।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।