ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘বিশ্বাস ছিল পারব, ফিজকে বলেছি ২০টা বল খেলো’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২২ ০৯:১৫

বাংলাদেশের জয়ের নায়ক মিরাজ। গেটি ইমেজ বাংলাদেশের জয়ের নায়ক মিরাজ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ দলের রান তখন ৬ উইকেট হারিয়ে ১৩৬। জিততে হলে তখনও মেলাতে হবে ৫১ রানের অবিশ্বাস্য সমীকরণ। ক্রিজে তখন ছিলেন মুস্তাফিজুর রহমান ও মেহেদী মিরাজ। আপাতদৃষ্টিতে এইটা তখন অসম্ভব কল্পনাই ছিল বাংলাদেশের জন্য।

খাদের কিনারায় থাকা দলকে ঠিক তখন টেনে তোলার চেষ্টা করেন দু'জনই। এরপর যা হলো, রীতিমতো তা ছিল অবিশ্বাস্য। ৫১ রানের সমীকরণটা মিরাজ-মুস্তাফিজ যেন তুড়ি মেরে উড়িয়ে দিলেন। চরম নাটকীয়তার ম্যাচে মিরাজ-মুস্তাফিজের বীরত্বে ভারত বধ করে বাংলাদেশ। 

ম্যাচ শেষে জয়ের নায়ক মেহেদী হাসান মিরাজ অবশ্য সৃষ্টিকর্তাকে স্মরণ করতে ভুলেন নি। সেই সাথে নিজের প্রতি বিশ্বাস রেখেছিলেন বলেই পেরেছেন বলে জানান তিনি।

ম্যাচ শেষে মিরাজ বলেন, ‘আল্লাহকে ধন্যবাদ। আমি সত্যিই উত্তেজিত। মুস্তাফিজ এবং আমি শুধু ভেবেছিলাম যে আমাদের বিশ্বাস করা দরকার। আমি মুস্তাফিজকে বলছিলাম শান্ত থাকতে এবং ২০টি বল খেলো। আমি সত্যিই বোলিং উপভোগ করছি। এই পারফরম্যান্স আমার জন্য সত্যিই স্মরণীয়।’

উল্লেখ্য, ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৪ চার ও ২ ছক্কায় ৩৯ বলে ৩৮ রানের অপরাজিত ইনিংস খেলেন মিরাজ। এর আগে বোলিংয়ে ৯ ওভারে ৪৩ রান দিয়ে নিয়েছেন শিখর ধাওয়ানের উইকেট। দারুণ এই পারফরম্যান্সের পুরষ্কার হিসেবে তার হাতেই উঠেছে ম্যাচ সেরার ট্রফি।

 

 -নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।