ঢাকা | বৃহঃস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

WALTON

জোড়া সেঞ্চুরিতে রান পাহাড়ে চড়েছে ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২ ২১:০৩

খালেদ আহমেদ নেন দুই উইকেট। ছবি: বিসিবি খালেদ আহমেদ নেন দুই উইকেট। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ কক্সবাজারে প্রথম চারদিনের ম্যাচের নিয়ন্ত্রণ, প্রথম দিনেই নিয়ে নেয় সফরকারী ভারত ‘এ’ দল। সেই দাপট দ্বিতীয় দিনেও অব্যাহত রেখেছে সফরকারীরা। তাতেই অবশ্য চাপে পড়েছে স্বাগতিক বাংলাদেশ। 

বাংলাদেশ 'এ’ দলের প্রথম ইনিংসে করা ১১২ রানের জবাবে, ৮ রানের লিড নিয়েই দিন পার করে সফরকারীরা। দ্বিতীয় দিনে এসেও সেই জুটি আর ভাঙতে পারেনি স্বাগতিক বোলাররা। তাতেই বড় লিডের পথে হাঁটে সফরকারীরা। দিন শেষ করার আগে ৫ উইকেট হারালেও, জোড়া সেঞ্চুরিতে ভারত তুলেছে ৪০৪ রান। এগিয়ে ২৯২ রানে।

কক্সবাজারে বিনা উইকেটে ১২০ রান নিয়ে দিন শুরু করা, দুই ভারতীয় ওপেনার লাঞ্চের আগেই তুলে নেন জোড়া সেঞ্চুরি। ১৪ চারে ১৫৯ বলে শতক হাঁকান জসওয়াল, ৯ চার ও ১ ছক্কায় ১৮৪ বলে শতক হাঁকান অভিমুন্য। শেষ পর্যন্ত লাঞ্চের আগেই কোন উইকেট না হারিয়ে ভারত ‘এ’ তুলে নেয় ২২৯। লাঞ্চের পর অবশ্য ভেঙেছে ভারতের এই ম্যারাথন জুটি।

২৮৩ রানের মাথায় তাইজুলের শিকার হয়ে জসওয়াল ফিরলে ভাঙে ভারতের উদ্বোধনী জুটি। ফেরার আফে ২০ চার ও ১ ছক্কায় ২২৬ বলে এই ওপেনার করেন ১৪৫ রান। এই সেশনে ভারতের আরও দুই উইকেট তুলে নেয় বাংলাদেশ। জসওয়ালের বিদায়ের পর খালেদ ফেরান আরেক ওপেনার অভিমন্যকে।

১১ চার ১ ছক্কায় ২৫৫ বলে এই ওপেনার করেন ১৪২ রান। এছাড়া ২০ রানে ফিরেন তিনে নামা ইয়াশ ধুলও। তাকেও ফেরান পেসার খালেদ আহমেদ। ৩ উইকেট হারিয়ে ৩২৫ রান তুলে চা বিরতিতে যায় ভারত ‘এ’ দল। বিরতি থেকে ফিরেই ২১ রান করে ফিরেন সরফরাজ আহমেদ। ১০ রানে কাটা পড়েন জয়ন্ত। দু'জনকেই ফেরান তাইজুল ইসলাম। 

এরপরের সময়টায় ভারত ‘এ’ দলকে বিপদে পড়তে দেয়নি তিলক ভার্মা ও উপেন্দ্র যাদব। ২৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে তিলক ২৬ ও উপেন্দ্র ২৭ রান করে দ্বিতীয় দিন শেষ করেন। দিন শেষ করার আগে ৫ উইকেটে ৪০৪ রান তুলেছে ভারত ‘এ’ দল। পেয়েছে ২৯২ রানের লিড। বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ৩টি ও খালেদ আহমেদ নেন ২টি উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।