ঢাকা | বৃহঃস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

WALTON

ব্যাটে-বলে ভারতের দাপট, বিপাকে বাংলাদেশ ‘এ’ 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২ ১৮:০৭

দুর্দান্ত বোলিং করেছে ভারত ‘এ’ দল। ছবি: বিসিবি দুর্দান্ত বোলিং করেছে ভারত ‘এ’ দল। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ কক্সবাজারে শুরু হয়েছে বাংলাদেশ ‘এ’ দল ও ভারত ‘এ’ দলের মধ্যকার প্রথম চারদিনের ম্যাচ। ব্যাটে-বলে অবশ্য প্রথম দিনটা হতশ্রীই কেটেছে মোহাম্মদ মিঠুনের দলের। তাতেই প্রথম দিন শেষ চালকের আসনে সফরকারী ভারত।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ (২৯ নভেম্বর) আগে ব্যাট করে প্রথম ইনিংসে মাত্র ১১২ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ ‘এ’ দল। দলের পক্ষে মোসাদ্দেক ছাড়া রান করতে পারেনি কেউই। এই মিডল অর্ডার ব্যাটার একাই করেন ৬৩ রান। জবাবে প্রথম দিনে কোন উইকেট না হারিয়ে ১২০ রান তুলে দিন শেষ করেছে ভারত ‘এ’ দল। ৮ রানের লিড নিয়ে, ভারতের দুই ওপেনার জয়সওয়াল ৬১ ও অভিমন্য ইশ্বরন ৫৩ রানে অপরাজিত আছেন।

এদিন দিনের প্রথম সেশনেই ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে বাংলাদেশ ‘এ’ দল। বোর্ডে ২৬ তুলতেই স্বাগতিকরা হারিয়ে বসে ৫ উইকেট। দুই অঙ্কের কোটা পৌঁছাতে পারেন কেবল নাজমুল শান্ত। করেন ১৯ রান। বাকিদের মধ্যে মুমিনুল ৪ ও জয় করেন ১ রান। রানের খাতাই খুলতে পারেনি জাকির-মিঠুনরা।

শুরুতেই মুখ থুবড়ে পড়া বাংলাদেশের হাল এরপর ধরেন মোসাদ্দেক সৈকত। স্রোতের বিপরীতে দলকে একাই টানতে থাকেন তিনি৷ তাতেই আর কোন উইকেট না হারিয়ে ৫৬ রান তুলে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ ‘এ’ দল। লাঞ্চের পর ফের টাইগারদের উইকেট পড়েছে মুড়ি মুড়কির মতো৷ তবে কারো সঙ্গ না পেলেও হাফ সেঞ্চুরি তুলে নেন মোসাদ্দেক৷

৬ চার ও ৩ ছক্কায় ৮৮ বলে খেলেন ৬৩ রানের ইনিংস। শেষ দিকে তাইজুল ইসলামের ১২ রানের কল্যাণে দলীয় একশ পার করে বাংলাদেশ ‘এ’ দল৷ শেষ পর্যন্ত ১১২ রান তুলতেই প্রথম ইনিংস শেষ হয় বাংলাদেশের। ভারত 'এ' দলের হয়ে সৌরভ কুমার নেন ৪ উইকেট। ৩ টি নেন নবদ্বীপ সাইনি।

জবাব দিতে নেমে প্রথম দিনে ৩৬ ওভার ব্যাট করেছে ভারত ‘এ’ দল। দুই ওপেনারে চড়ে প্রথম দিনে সফরকারীরা হারায়নি কোন উইকেট। তুলেছে ১২০ রান। ৮ চারে জয়সওয়াল ৬১ ও ৬ চারে ৫৩ রানে অপরাজিত আছেন অভিমন্য।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।