ঢাকা | বৃহঃস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

WALTON

ভারত বিশ্বকাপ সরাসরি খেলা নিশ্চিত করল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২ ১৭:০০

বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আইসিসি ওয়ানডে সুপার লিগে পয়েন্ট টেবিলে বেশ ভালো অবস্থানেই আছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো দলগুলোর সঙ্গে পাল্লা দিয়ে বাংলাদেশ এই মূহুর্তে পয়েন্ট টেবিলের পাঁচে অবস্থান করছে।

১৮ ম্যাচ খেলে ১২ জয় তুলে নেওয়া বাংলাদেশের বাকি রয়েছে এখনও দুইটি সিরিজ। তবে এর মধ্যেই ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত হয়ে গেছে তামিম-সাকিবদের। 

মূলত, গতকাল রাতে আফগানিস্তানের কাছে শ্রীলঙ্কার হারে সেটা হয়ে গেছে নিশ্চিত। যদিও পয়েন্ট টেবিলের বর্তমান পরিস্থিতি অনুযায়ী বাংলাদেশ আগে থেকেই ছিল বেশ সুবিধাজনক অবস্থানে। আফগানদের জয়ে এবার ভারত বিশ্বকাপের টিকিট কনফার্ম করলো লাল-সবুজের প্রতিনিধিরা।

১৩ দলের চলমান আইসিসি ওয়ানডে সুপার লিগে স্বাগতিক ভারত ব্যতীত শীর্ষ ৭ দলের সামনে সুযোগ রয়েছে সরাসরি বিশ্বকাপে খেলার। এই প্রক্রিয়ায় প্রতিটি দল ৮টি তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নিয়েছে। যেখানে স্বাগতিক ভারত এবং বাংলাদেশ ছাড়াও ছাড়া আরও তিন দলের সরাসরি বিশ্বকাপে খেলা হয়েছে নিশ্চিত। বাকি তিন জায়গার জন্য লড়াইয়ে রয়েছে আফগানিস্তান-ওয়েস্ট ইন্ডিজের মতো দল গুলো।

ভারত বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলা বাংলাদেশের এখনো বাকি রয়েছে দুটি সিরিজ। ২০২৩ সালের মার্চে ইংল্যান্ড ও মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে সুপার লিগের এই দুই সিরিজ খেলবে তামিম ইকবালের দল।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।