ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৩ চৈত্র ১৪৩০

সাফজয়ী নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা দিবে বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২ ২২:৫৮

সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দল। ছবি: বাফুফে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দল। ছবি: বাফুফে

স্পেশাল করেসপন্ডেন্টঃ সাফ অঞ্চলে বাংলাদেশের পুরুষ ফুটবল যেন ক্রমেই অবনতির দিকে হাঁটছে। ২০০৩ সালে সর্বশেষ সাফে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ১৯ বছরের বন্ধ্যাত্ব ঘুচে গেছে নারী ফুটবল দলের মাধ্যমে। গত সোমবার নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ফুটবল দল।

প্রথমবার সাফের ট্রফি জিতে ইতিহাস গড়েছে সাবিনা খাতুনের দল। তাদের সাফল্যে গোটা দেশ আনন্দে ভাসছে। কিন্তু গত কয়েকদিনে ঐতিহাসিক অর্জন এনে দেয়া দলটার জন্য কোনো আর্থিক পুরস্কারের ঘোষণা আসেনি। সানজিদা-কৃষ্ণাদের অর্থ পুরস্কার দেয়ার কোনো ঘোষণা দেয়নি তাদের অভিবাবক বাফুফে (বাংলাদেশ ফুটবল ফেডারেশন)।

সরকারের আশায় হাত গুটিয়ে বসে আছে কাজী সালাউদ্দিন এন্ড কোং। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকেও আসেনি কোনো ঘোষণা।

এ যাত্রায় ক্লাসের ফার্স্ট বয়ের জায়গটা দখল করে নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের ধনাঢ্য এই ক্রীড়া সংস্থা সবার আগে চ্যাম্পিয়নদের পুরস্কৃত করার ঘোষণা দিয়েছে বিসিবি। 

বুধবার সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবল দলকে অর্ধকোটি টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিসিবি।

সাবিনাকে ফুটবল শৈলীর প্রশংসায় বিসিবি সভাপতি বলেছেন, ‘নারী ফুটবল দল পুরো জাতিকে গৌরবান্বিত করেছে তাদের অসাধারণ পারফরম্যান্স এবং ঐতিহাসিক অর্জনে। তাদেরকে উৎসাহ এবং সমর্থনের জন্য আমি বিসিবির পক্ষ থেকে পুরো দলকে ৫০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিচ্ছি। কোনো সন্দেহ নেই সাফের শিরোপা জয় সব খেলোয়াড়, গোটা দেশের নারীদের, সব দলকে নিজস্ব ইভেন্টে আন্তর্জাতিক অঙ্গনে সাফল্য অর্জনে উৎসাহ দিবে।’

 

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।