ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপ: চ্যালেঞ্জ নিতে প্রস্তুত সাব্বির

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ আগস্ট ২০২২ ১১:০৮

তিন বছর পর জাতীয় দলের দরজা খুলছে সাব্বিরের৷ ফাইল ছবি তিন বছর পর জাতীয় দলের দরজা খুলছে সাব্বিরের৷ ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাজতে শুরু করেছে এশিয়া কাপের দামামা। সেই আঁচ লেগেছে বাংলাদেশেও। তবে এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল এখনো ঘোষণা না হলেও, এদিকে ক্রিকেট পাড়ায় উঠেছে গুঞ্জন। আবারও জাতীয় দলে ফিরতে যাচ্ছেন দুই তারকা ক্রিকেটার সৌম্য সরকার ও সাব্বির রহমান। অফ-ফর্মের কারণে অনেকদিন ধরেই জাতীয় দলের বাইরে এই দুই ক্রিকেটার। জাতীয় দলে ফিরতে মরিয়া সাব্বির-সৌম্যরা তাই প্রস্তুত হচ্ছেন বাংলাদেশ 'এ' দলের হয়ে খেলতে উইন্ডিজ সফরের জন্য।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে এশিয়া কাপের এবারের আসরটি হবে কুড়ি ওভারের ফরম্যাটে। তবে দীর্ঘদিন ধরেই এই ফরম্যাটে ধারাবাহিক ব্যর্থ হয়েছে আসছে টাইগার টপ অর্ডার। কদিন আগে জিম্বাবুয়ে সফরে গিয়েও হয়েছে ভরাডুবি। তাই তো আবারও নতুন করে আলোচনায় এসেছেন সাব্বির-সৌমরা।

এদিকে তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ 'এ' দলের হয়ে আজ (১১ আগস্ট) ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্য দেশ ছাড়বেন সাব্বির রহমান। দেশ ছাড়ার আগে গতকাল (বুধবার) মিরপুরে এসেছিলেন ব্যাক্তিগত অনুশীলনে। অনুশীলনের এক ফাঁকে কথা বলেন গণমাধ্যমে কর্মীদের সঙ্গেও। সেখানে তিনি জানিয়েছেন, ‘এ’ দলে ভালো খেলেই ফিরতে চান জাতীয় দলে।

গণমাধ্যমে সাব্বির বলেন, ‘তিন বছর আগে বাদ পড়েছি। টেকনিক্যালি আলহামদুলিল্লাহ ভালোই ছিলাম হয়তোবা ফর্মটা খারাপ ছিল। ফর্মটা কীভাবে ফেরানো যায়, মানসিকভাবে কীভাবে শক্ত হওয়া যায় সেটা চেষ্টা করেছি। গত প্রিমিয়ার লীগে সেটা প্রয়োগ করেছি, সবকিছু মিলিয়ে ভালো গেছে যেহেতু ওভাবেই খেলার চেষ্টা করবো। সবই ঠিক আছে আল্লাহর রহমতে।’

এদিকে এশিয়া কাপের চূড়ান্ত দল ঘোষণার আগে, এক গাদা ক্রিকেটারের চোট বিপাকে ফেলেছে টিম ম্যানেজমেন্টকে৷ জিম্বাবুয়ে সফরে গিয়ে চোট বাঁধিয়েছেন ইনফর্ম ব্যাটার লিটন দাস। তাই এই ওপেনারকে ছাড়াই দুবাইয়ের বিমান ধরতে হচ্ছে বাংলাদেশকে। এদিকে চোটে পড়েছেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহানও। এই ক্রিকেটারকেও এশিয়া কাপে পাওয়া নিয়ে রয়েছে সংশয়। 

অন্যদিকে ইয়াসির রাব্বি-সাইফউদ্দিনরাও লড়ছেন ফিট হয়ে উঠতে। তাই বাংলাদেশের ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে এশিয়া কাপের জন্য বিসিবির ভাবনাতেই আছেন সাব্বির-সৌম্যরা। যদিও এই বিষয়ে আসেনি আনুষ্ঠানিক কোন সিদ্ধান্ত। তবে সাব্বির জানিয়েছেন চ্যালেঞ্জ নিতে আছেন প্রস্তুত। সুযোগ পেলে দিবেন নিজের সেরাটা।

সাব্বির আরও বলেছেন, ‘দেখেন সবকিছুই চ্যালেঞ্জিং। গত ৩ বছর জাতীয় দলের বাইরে, কোনো জায়গাতেই ছিলাম না। গত বছরটা ভালো গেছে, বিপিএলে ভালো করেছি দেখেই আমাকে বাংলাদেশ টাইগার্সে ডেকেছে। সেখান থেকে ওয়াস্ট ইন্ডিজে ‘এ’ দলে ওয়ানডে স্কোয়াডে আমি আছি আলহামদুলিল্লাহ। এটা একটা ভাগ্যের ব্যাপার। আর চ্যালেঞ্জিং যেটা বললাম, সব জায়গায়ই চ্যালেঞ্জিং। আমার জন্য এটা চ্যালেঞ্জের যে এ জায়গায় ভালো খেলে আবার কামব্যাক করতে হবে। আমার জন্য দারুণ সুযোগ, খোলা দরজা।’ 

 

 

-নট আউট/টিএ

 

 

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।