ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে ব্যাটিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ আগস্ট ২০২২ ২২:৫৮

টস হারলেন তামিম। ছবি: টুইটারা টস হারলেন তামিম। ছবি: টুইটারা

নট আউট ডেস্কঃ ৪০০তম ওয়ানডে ম্যাচেও টসে হারল বাংলাদেশ। এই নিয়ে জিম্বাবুয়ে সফরে এসে ৬ ম্যাচের সবকটিতে টস হারল বাংলাদেশ। হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টসে হেরে যথারীতি ব্যাটিং পেয়েছে তামিম ইকবালের দল। লজ্জার হাত থেকে বাঁচতে তৃতীয় ওয়ানডে বাংলাদেশের একাদশে এসেছে একাধিক পরিবর্তন। 

১৩৯তম ওয়ানডে ক্রিকেটার হিসেবে অভিষেক হচ্ছে পেসার এবাদত হোসেনের। দলে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। এদিকে বাদ পড়েছেন দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

অন্যদিকে চোটের কারণে ছিটকে গেছেন জিম্বাবুয়ের অধিনায়ক রেগিস চাকাভা। তার জায়গায় এই ম্যাচে অধিনায়কত্ব করছেন সিকান্দার রাজা। এছাড়া বাদ পড়েছেন  তানাকা চিভাঙ্গার। তাঁদের বদলে দলে সুযোগ পেয়েছেন রিচার্ড এনগারাভা ও ক্লাইভ মাদান্দে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, আনামুল হক বিজয়, নাজমুল শান্ত, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: সিকান্দার রাজা (অধিনায়ক) ক্লাইভ মাদান্দে, ব্র্যাড ইভান্স, তাকুদওয়ানাশে কাইতানো, লুক জঙ্গে, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভেরে, তাদিওয়ানশে মারুমানি, টনি মুনিয়োঙ্গা, ভিক্টর নিয়ুচি ও রিচার্ড এনগারাভা।

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।